প্রধানমন্ত্রীর পাঠানো টাকা আপনার ব্যাঙ্কে ঢুকে গেছে , জানুন কিভাবে পাবেন এই টাকা ?

Pradahn Mantri Garib Kalyan Package are initiated to the indian people
কথা রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কথা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । করোনা পরিস্থিতি মোকাবিলায় তিনি আগেই ঘোষণা করেছিলেন যে গরীব মানুষের ব্যাঙ্ক একাউন্টে কেন্দ্র সরকার টাকা পাঠাবে । আর সেইমত টাকা ক্রেডিট হওয়া শুরু হল দেশের লক্ষ কোটি ব্যাঙ্ক একাউন্টে ।

করোনা ভাইরাস চীন থেকে বেরিয়ে সারা বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে । ভারতেও তার প্রভাব পড়ছে ধীরে ধীরে । যদিও অন্যান্য দেশগুলির তুলনায় অনেক আগেই ঘোষণা করা হয়েছে লকডাউন । 

তবে বিশেষজ্ঞদের মতে এই লক ডাউনের ফলে করোনার ভয়াবহতা এখনও পর্যন্ত আটকে রাখা সম্ভব হয়েছে । এই মুহূর্তে যখন এই লেখা প্রকাশিত হচ্ছে তখন সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৭৬১ জন । যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন  ৫১৬ জন । এবং এখনও পর্যন্ত মারা গেছেন ২০৬ জন ।

আমাদের রাজ্যের দিকে তাকালে সংখ্যাটা তুলনামুলক কম । যেখানে দেখা যাচ্ছে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৯৫ জন । সুস্থ হয়েছেন ১৬ জন । এবং মারা গেছেন ৫ জন মানুষ ।

দেশ বর্তমানে লক ডাউনের ফলে উপার্জনের রাস্তা সবই বন্ধ । যেখানে ধনী মানুষেরাই এই পরিস্থিতি মোকাবিলায় হিমসিম খাচ্ছে । সেখানে দেশের গরীব মানুষের কি অবস্থা হয় ! 

আরও পড়ুনঃ লক ডাউন কি বাড়ছে ? কি বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


দেশের একটি বড় অংশের মানুষ এর নুন আনতে পান্তা ফুরায় । একদিন কাজে না যেতে পারলে পরের দিন কিখাবে সেই চিন্তায় সারা রাত জেগে কাটাতে হয় । সেই দেশে যখন দীর্ঘদিন ধরে উপার্জনের রাস্তায় বন্ধ হয়ে যায় , তখন এটা বলার অপেক্ষা রাখে না যে সেই সকল মানুষের অবস্থা কতটা শোচনীয় ।

এই পরিস্থিতি বিবেচনা করে প্রধানমন্ত্রী আগেই দেশের গরীব মানুষদের জন্য ঘোষণা করেছিলেন নানাবিধ প্যাকেজ । যার মধ্যে একটি হল "প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্যাকেজ" । এই প্যাকেজ অনুসারে দেশের গরীব মানুষের একাউন্টে কেন্দ্র সরকারের পক্ষ থেকে জমা দেওয়া হবে টাকা ।

আর সেই টাকায় এবার একাউণ্টে ক্রেডিট হওয়া শুরু হয়েছে । যাদের একাউন্টে টাকা ঢূকছে তাদের ব্যাংকের তরফ থেকে একটি মেসেজও দেওয়া হচ্ছে । 

সেই মেসেজে লেখা আছে - "আমরা আপনার চিন্তা করি । প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্যাকেজের মাধ্যমে আপনার এপ্রিল মাসের ৫০০ টাকা জমা দেওয়া হল । টাকা তোলার জন্য আগামী ৮ এপ্রিলের পর ব্যাঙ্কের ব্রাঞ্চ অথবা CSP গুলিতে যোগাযোগ করুন ।" 

এই মেসেজের শেষে একটি সতর্কতা বানীও দেওয়া আছে । যেখানে বলা আছে করোনা থেকে দূরে থাকতে মানুষের ভিড় এড়িয়ে চলুন ।

তবে সব ধরনের একাউন্টে এই টাকা পাওয়া যাবে না । শুধুমাত্র প্রধানমন্ত্রী জন ধন যোজনার অধীনে যেসকল একাউণ্ট খোলা হয়েছে সেই একাউন্টে এই টাকা পাওয়া যাবে আগামী কয়েকমাস ।  প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্যাকেজের মাধ্যমে এমনই লক্ষ কোটি একাউণ্টে ৫০০ টাকা করে জমা পড়ছে ।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জানালেন স্কুল এখনই খুলছে না 



সব খবর সবার আগে পেতে পাশের বোতামে ক্লিক করুন -



3 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. 10টাকা পেলে অনেক মানুষ উপকৃত হত

    ReplyDelete
  2. আমি টাকা পায়ইনি

    ReplyDelete
  3. জিরো ব্যালেনস A/C টাকা দেওয়া দরকার

    ReplyDelete

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post