প্রধানমন্ত্রী প্রত্যেক ভারতবাসীর ব্যাঙ্ক আকাউন্টে ১৫ হাজার টাকা পাঠাচ্ছেন || জানুন এর সত্যতা !

প্রধানমন্ত্রী প্রত্যেকে ভারত বাসীর আকাউণ্টে ১৫ হাজার টাকা পাঠাচ্ছেন?


PM Modi gives 15000 rs to the indian people : প্রধানমন্ত্রী প্রত্যেক ভারতবাসীর ব্যাঙ্ক আকাউন্টে ১৫ হাজার টাকা করে পাঠাচ্ছেন এমনই দাবী করা হয়েছে সোশ্যাল মিডিয়ার একটি মেসেজে ।

কি দাবী করা হয়েছে ?

ভাইরাল সেই মেসেজে বলা হয়েছে বর্তমান কঠিন পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী সকল ভারতবাসীকে ১৫ হাজার টাকা সাহায্য করছে । এই টাকা পাওয়ার জন্য আপনাকে দেওয়া লিঙ্কে ক্লিক করে ফর্ম পুরন করতে হবে । 

অতিরিক্ত কিছু তথ্য

সেই মেসেজে একটি লিঙ্ক দেওয়া হয়েছে । যে লিঙ্কে ক্লিক করলেই আপনার কাছে একটি ওয়েবসাইট খুলে যাবে । যেখানে সব থেকে প্রথমে রয়েছে প্রধানমন্ত্রীর একটি সুন্দর ছবি । ছবির পাশে বড় বড় হরফে '15000 rs' লেখা আছে । 

তাঁর নিচে একটি ক্যাপশন দেওয়া আছে " সবকা সাথ , সবকা বিকাশ" । এবং ছবির নিচে বড় বড় হরফে লেখা আছে " প্রধান মন্ত্রী যোজনা ২০২০" ।

ছবিটির নিচে একটি লেখা স্ক্রলিং করছে । যেখানে হিন্দিতে লেখা আছে "ফর্ম ভর কর আপনে ১৫ হাজার রুপিয়া প্রাপ্ত করে " ।

যার নিচে একটি ফর্ম রয়েছে । যেখানে আপনার নাম , ফোন নাম্বার , ঠিকানা এবং পিন কোড দেওয়ার জায়গা রয়েছে । দাবী করা হচ্ছে আপনাকে ১৫ হাজার টাকা পেতে গেলে এই ফর্ম পূরণ করতে হবে ।

নিচে সেই অয়েবসাইট টির স্ক্রিনশট দেওয়া হল -







ভাইরাল মেসেজটির সত্য না মিথ্যা  ?

এই ভাইরাল সম্পুর্ন মিথ্যা । প্রত্যেক ভারতবাসীর ব্যাঙ্ক আকাউণ্টে ১৫ হাজার টাকা দেওয়ার কোন ঘোষনা প্রধানমন্ত্রীর তরফ থেকে করা হয় নি । এই ভাইরাল মেসেজে যে লিঙ্ক দেওয়া আছে সেখানে একটি ফর্ম দেওয়া হয়েছে । এই ফর্ম পূরণ করলেই আপনার নাম , ফোন নাম্বার তাদের কাছে চলে যাবে । এবং সেই তথ্য তারা যেমন খুশি ভাবে ব্যবহার করতে পারে ।

অর্থাৎ সেই তথ্য নিয়ে আপনার ব্যাঙ্ক আকাউণ্টেও হানা দিতে পারে । তাই ১৫ হাজার টাকা পাওয়ার লোভে এই ধরনের কোন ফর্ম ফিলাপ করবেন না । নাহলে হয়তো ব্যঙ্কে যেটুকু টাকা আছে সেটাও হারাতে পারেন । 


এবিষয়ে PIB FACT CHECK টুইটার হ্যান্ডেল ও এই মেসেজটিকে মিথ্যা বলে টুইট করেছে -






প্রধানমন্ত্রী কি তাহলে ব্যাঙ্কে টাকা পাঠাচ্ছে না ?

করোনা ভাইরাস মোকাবিলায় প্রধান মন্ত্রী একটি নতুন প্রকল্পের ঘোষণা করেছেন । যার নাম দেওয়া হয়েছে "প্রধানমন্ত্রী গরীব কল্যান প্যাকেজ" । এই প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী ৫০০ টাকা করে লক্ষ কোটি ব্যাঙ্কে এই টাকা পাঠাচ্ছেন । তবে এই টাকা পাওয়ার জন্য কোন ফর্ম পূরণ করার দরকার নেই । 

কেন্দ্রীয় সরকারের কাছে যে তথ্য রয়েছে সেই তথ্য অনুসারে আপনি এই প্রকল্পের আওতায় এলে আপনার আকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে এই ৫০০ টাকা ঢুকে যাবে । এর জন্য কোথাও কোন ফর্ম ফিলাপ করতে হবে না । কোন নেতা মন্ত্রীকেও ধরার দরকার নেই । 

তবে সব ধরনের সেভিংস আকাউণ্টে এই টাকা ঢূকছে না । প্রধানমন্ত্রী ডাকে যে জন ধন আকাউন্ট খোলা হয়েছিল শুধুমাত্র সেই আকাউণ্টেই এই ৫০০ টাকা জমা পড়ছে ।

প্রধানমন্ত্রী গরীব কল্যান প্যাকেজ সম্বন্ধিত বিস্তারিত তথ্য পেতে এখানে ক্লিক করুন



    MOST IMPORTANT LINKS    

শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE

2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post