Handmade Jewelry Business

Handmade Jewelry Business : আজকের প্রতিবেদনে আমরা একটি দুর্দান্ত ব্যবসা নিয়ে আলোচনা করব । যা খুব সহজেই বাড়িতে বসে করা যাবে । বাড়ির মহিলা স্ব-নির্ভর করে তুলছে এই ব্যবসা । আজ যে ব্যবসার কথা বলব সেটি হচ্ছে অলংকার তৈরির ব্যবসা । অলংকারের ব্যবসায় আপনাকে স্ব-নির্ভর করে তুলবে । মাত্র কিছু টাকা বিনিয়োগ করে বাড়িতেই শুরু করে ফেলুন এই ব্যবসা ।

অলংকার এমন একটি জিনিস যা নারীর  সৌন্দর্যকে দ্বিগুণ বাড়িয়ে দেয় । গহনা ভালোবাসে না এরকম নারী হয়তো খুঁজেই পাবেন না । তাহলে ভেবে দেখুন তো এই জিনিসের ব্যবসা শুরু করলে কেমন হবে । তবে আজ সোনা, রুপো বা মুক্তার গহনার কথা বলবো না । আজ আমরা কথা বলবো কাঠের গহনার ব্যবসার বিষয়ে । মেয়েরা সোনা, রুপো, হিরে, মুক্তার গহনার পাশাপাশি মাটির এবং কাঠের গহনাও পরতে ভালোবাসে । বর্তমানে এইসবের বেশ চাহিদা রয়েছে । তাই এই ব্যবসা শুরু করলে মাসিক আয় হবে ভালো ।

সোনা, রুপো, হিরে, মুক্তার মত ভারি গহনার পাশাপাশি অফিস হোক বা ঘুরতে যাওয়া পোশাকের সঙ্গে তাল মিলিয়ে কাঠের গহনা পরতে দেখা যায় । বর্তমানে বহুমূল্যের গহনার সঙ্গে পাল্লা দিচ্ছে কাঠের অলংকার । ট্রেন্ডিং কাঠের তৈরি নানা অলংকার গৃহবধূদের স্ব – নির্ভর হতে সাহায্য করছে ।

এই গহনা তৈরি করার জন্য খুব বেশি জিনিসের প্রয়োজন নেই । কাঠ, সুতো বিভিন্ন ধরনের পুঁথি লাগে এই অলংকার বানাতে । খুব সহজেই হাতের মাধ্যমে নানান অলংকার বানানো যায় । গহনা বানানোর পর সেগুলিকে অ্যাক্রলিক রঙের প্রলেপ দেওয়া হয় যাতে তার সৌন্দর্য আরও বেড়ে যায় । কাঁচামাল কিনতে খুব বেশি খরচ হবে না । সামান্য পরিশ্রমে মাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন । এই ধরনের নানান গহনা গুলি খুব সহজেই ২৫০ – ৩০০ টাকায় বিক্রি করতে পারবেন ।

 

 এই পোস্টটি আপনার জন্য কতটা উপকারী হল, তা আমাদের জানান। শেয়ার করতে ভুলবেন না।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন NIOS NEWS হোয়াটস অ্যাপ চ্যানেলে

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post