Jute Bag Business Ideas : শুরু করুন এই ব্যবসা, প্রত্যেক মাসে ইনকাম হবে ৫০ হাজার টাকা

Jute Bag Business Ideas


Jute Bag Business Ideas : চাকরি না পেলে আর চিন্তা নেই, শুরু করুন নতুন ব্যবসা । অনেকেই ব্যবসা শুরু করে কিন্তু ভালো লাভ পায় না বলে ব্যবসা চালাতে পারে না । আজ এমন একটি ব্যবসা নিয়ে আলোচনা করব যেখান থেকে হাজার হাজার টাকা ইনকাম হবে । স্বল্প পুঁজির একটি দুর্দান্ত ব্যবসা হচ্ছে পাটের ব্যাগের ব্যবসা । এই ব্যবসা থেকে আপনি মাসে ৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন । তাই এই ব্যবসা করে খুব সহজেই স্বাবলম্বী হয়ে উঠবেন । বর্তমানে দেশ ও বিশ্ব বাজারে পাটের ব্যাগের চাহিদা প্রচুর । এই ব্যাগ নানান ডিজাইনে বিক্রি করা হয় । আর সব থেকে বড় ব্যাপার হচ্ছে এই ব্যবসা শুরু করার জন্য খুব বেশি টাকা লাগে না । এই ব্যবসা সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হলো ।

কেন এই ব্যবসা করবেন?

এই ব্যবসা যে কেউ শুরু করতে পারেন । অল্প পুঁজিতে লাভজনক ব্যবসা গুলির মধ্যে পাটের ব্যাগ তৈরির ব্যবসা একটি অন্যতম ব্যবসা । আপনি নিজের বাড়ি থেকেই এই ব্যবসা শুরু করতে পারবেন । বাড়ির সকলেই এই ব্যবসার কাজে সাহায্য করতে পারবে । 

প্রয়োজনীয় কাঁচামাল-

পাটের ব্যাগ তৈরির জন্য খুব বেশি জিনিসের প্রয়োজন নেই । এই ব্যবসা করার জন্য অবশ্যই মসৃণ চট  কিনতে হবে । মসৃণ চটের প্রত্যেক গজের বাজার মূল্য প্রায় ৮০০ টাকা মত । এছাড়া সেলাই মেশিন, দুটি হেভি ইউনিটের মেশিন, কাঁচি, ও সুতলি কিনতে হবে । এগুলি কেনার জন্য প্রায় ৩০ হাজার টাকা খরচ হবে । একদমই অল্প টাকায় এই ব্যবসা শুরু করতে পারবেন । প্রথম মাসে এই টাকা খরচ হলেও পরের মাস থেকে খরচ আরও কমে যাবে ।

কীভাবে ব্যাগ তৈরি করবেন ?

পাটের ব্যাগ তৈরির জন্য অবশ্যই পাটের তৈরি চট ব্যবহার করতে হবে । সেক্ষেত্রে অবশ্যই ভালো মানের পাটের চট কিনতে হবে । আপনি চাইলে পাট কিনে মেশিনে বুনে নিতে পারেন । পাটের চট গুলি ব্যাগের সাইজ অনুযায়ী প্রথমে কেটে নিতে হবে । এরপর বিভিন্ন রঙিন সুতো দিয়ে মেশিনে ডিজাইন করে সেলাই করতে হবে । আপনি যত ভালো নকসা করতে পারবেন ব্যাগ গুলি দেখতে ততই ভালো লাগবে এবং বিক্রিও হবে অনেক । সবশেষে ফিতে দিয়ে ব্যাগের বেল্ট তৈরি করতে হবে ।

সবসময় চেষ্টা করবেন ব্যাগের কোয়ালিটি ভালো রাখার । কোয়ালিটি ভালো হলে মাসে ২৫ – ৩০ টাকা ইনকাম হবে ।  

এই পোস্টটি আপনার জন্য কতটা উপকারী হল, তা আমাদের জানান। শেয়ার করতে ভুলবেন না।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন NIOS NEWS হোয়াটস অ্যাপ চ্যানেলে

 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post