Commercial LPG Cylinder Price Hike

Commercial LPG Cylinder Price Hike : সামনেই পূজো তার আগেই বাড়ল রান্নান গ্যাসের দাম । শুনেই কপালে হাত মানুষজনের । প্রায় ৫০ টাকার কাছাকাছি বেড়েছে গ্যাসের দাম । সেপ্টেম্বর মাসের পর অক্টোবরেও রেহায় পেলনা গ্রাহকেরা । সেপ্টেম্বর মাসে LPG সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছিল ৩৯ টাকা । পূজোর আগে গ্যাসের দাম বাড়ায় বহু মানুষ চিন্তায় পড়ে গেছেন । পর পর দুই মাসে বেশ অনেকটাই বৃদ্ধি পেয়েছে গ্যাসের দাম ।

অক্টোবরে গ্যাসের দাম বেড়েছে ঠিকই, তবে সেটি বাণিজ্যিক LPG সিলিন্ডারের । গৃহস্থালীর ১৪ কেজি ওজনের সিলিন্ডারে কোনরকম দাম বাড়ানো হয়নি । তেল বিপন্ন সংস্থা গুলি জানিয়েছেন, ১৯ কেজি বাণিজ্যিক LPG সিলিন্ডারের দাম ৪৮.৫০ টাকা বাড়ানো হয়েছে । সেপ্টেম্বর মাসে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়িয়ে ,৬৯১.৫০ টাকা দাম হয়েছিল । এর পাশাপাশি ৫ কেজির ফ্রি ট্রেড LPG সিলিন্ডারের দাম বেড়েছে ১২ টাকা করে ।

প্রত্যেক মাসের শুরুতেই ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এবং ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের তরফে রান্নার গ্যাস এবং জেট ফুয়েলের সংশোধিত দাম ঘোষণা করা হয় । বাজারের অবস্থা দেখে দাম কমানো এবং বাড়ানো হয় । এছাড়া আন্তর্জাতিক বাজারে তেলের দাম, বৈদেশিক মুদ্রার হার, কর নীতি এবং সরবরাহ চাহিদা অনুসারে বেশ কিছু বিষয়ের উপর গ্যাসের দাম পরিবর্তন হয়ে থাকে । বিশেষজ্ঞদের মতে, দুর্গাপুজো এবং দীপাবলির মতো বড় উৎসবের আগে গ্যাসের দাম বাড়ার ফলে ব্যবসায়িক জগতে বড় প্রভাব পরবে বলে মনে করা হচ্ছে ।

 এই পোস্টটি আপনার জন্য কতটা উপকারী হল, তা আমাদের জানান। শেয়ার করতে ভুলবেন না।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন NIOS NEWS হোয়াটস অ্যাপ চ্যানেলে

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post