Mamata Banerjee Celebrates Puja for Storm Affected Area of Northbengal

Mamta Banerjee : রবিবার এক বিরাট ঝড়ের সম্মুখীন হয়েছে উত্তরবঙ্গ বাসি । রবিবার রাতে মিনি টর্নেড ভয়ানক ভাবে আক্রমণ করেছিল উত্তরবঙ্গে । এই খবর পাওয়ার সাথে সাথেই সেদিন রাতেই সমস্ত কাজ ফেলে জলপাইগুড়ির উদ্দেশ্যে বেরিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সমস্ত ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ান তিনি । ক্ষতিগ্রস্থদের পরিবার গুলিকে যথাযথ ভাবে সাহায্য করার চেষ্টা করেন তিনি । এই ঘটনার ২ দিন পেরিয়ে গেলেও এখনো তিনি উত্তরবঙ্গেই রয়েছেন । তিনি নিজেই চালসার সভা থেকে জানিয়ে দিয়েছেন আগামী কয়েকদিনে কি করবেন, কোথায় যাবেন সেই সমস্ত তথ্য ।  

মুখ্যমন্ত্রীর বক্তব্য অনুযায়ী ওই দিন রাতে ঝড়ের কবলে পরে ৫০০০ হাজার বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে । জানা গেছে ওই স্থানে বিপর্যয় মোকাবিলা দফতরের সচিব উপস্থিত রয়েছেন । আরও জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুঃখিত হয়ে জানান যে, ২ দিন ধরে আমি ওখানে থেকে ওই কাজটাই করছেন । তিনি যখন শুনেছে  ঝড় হয়েছে তখন তিনি ভেবেছিলেন মিশনারি অফ চ্যারিটিতে যাবেন । তারপর তিনি ২৪ শে ডিসেম্বর রাতে প্রার্থনাতে অংশগ্রহণ করেন । তিনি জানান সমস্ত ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য যতটা পারবেন করে যাবেন ।

এছাড়া আরও জানা যায়, আলিপুরদুয়ার থেকে আসার সময় তিনি মহাকাল মন্দিরে পূজা দেন । তিনি কয়েকদিন উত্তরবঙ্গেই থাকবেন বলে জানিয়েছেন । ৬ ই এপ্রিল পর্যন্ত তিনি ওখানে থাকবেন । ৭ তারিখে পুরুলিয়াতে থাকবেন এবং ৮ তারিখ বাঁকুড়াতে থাকবেন ।    

এই দুর্যোগ পরিস্থিতি ছাড়াও উত্তরবঙ্গে কেন্দ্রের বঞ্চনার প্রসঙ্গ তুলেছিলেন তিনি । জানা গেছে তিনি বলেছেন, ১০০ দিনের কাজ বন্ধ হয়ে গেছে । ওই স্থানে অনেক ঘর ভেঙে পড়েছে । অনেক স্থানীয়রই নাম ছিল সেই তালিকায় । কেন্দ্র সরকার টাকা দিচ্ছে না । রাস্তার টাকাও দিচ্ছে না । মেটালির রাস্তা দেখে তিনি খুব দুঃখিত হয়ে পড়েন ।

 প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post