No Invesment Businees Idea

No Invesment Businees Idea : অনেকেই ব্যবসা শুরু করতে চায়, কিন্তু আর্থিক অনটনের কারণে নিজের স্বপ্ন পূরণ করতে পারে না । স্বনির্ভর হওয়ার জন্য মানুষ বহু রকম চেষ্টা করে । এবার শুধুমাত্র মুরগি বা গবাদি পশু পালন করেই স্বনির্ভর হতে পারেন । এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের কোন রকম বিনিয়োগ করতে হবে । বিনিয়োগ ছাড়াই এবার ব্যবসা শুরু করুন এবং মাসে মোটা টাকা ইনকাম করুন । এই ব্যবসা শুরু করার জন্য শুধুমাত্র প্রয়োজন হবে ফার্ম তৈরির জায়গা । আপনার কাছে জায়গায় থাকলেই বিনা বিনিয়োগে শুরু করে ফেলুন এই ব্যবসা । আপনারা হয়তো ভাবছেন কীভাবে বিনিয়োগ না করেই ব্যবসা শুরু করা যাবে । তাহলে প্রথমেই আসি সেই বিষয়ে, কীভাবে বিনিয়োগ ছাড়াই ব্যবসা করা যাবে ।

কীভাবে বিনিয়োগ ছাড়াই এই ব্যবসা করবেন ?

জাতীয় প্রাণিসম্পদ মিশন প্রকল্পের অধীনে প্রাণিসম্পদ বিকাশ দফতর মানুষের পাশে দাঁড়াচ্ছে । ভালো ইনকাম করার জন্য একটি দুর্দান্ত সুযোগ দিচ্ছে প্রাণিসম্পদ বিকাশ দফতর । এই দপ্তরের পক্ষ থেকে অনেক সহযোগিতা করা হচ্ছে । পশু পালন, খামার বা ফার্ম তৈরি করা থেকে শুরু করে প্রশিক্ষণ ও দেওয়া হয় সংস্থার পক্ষ থেকে । এই প্রকল্পের সাহায্যে সরকার কর্মসংস্থান তৈরি করছে । এই প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে ডিম, মাংসের উৎপাদন বৃদ্ধি করা ।

কারা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবে ?

সমস্ত ভারতীয় নাগরিক এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবে । এই প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য এলাকার প্রাণিসম্পদ দফতরে যোগাযোগ করতে হবে । প্রাণিসম্পদ দফতর থেকেই এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন ।

কি কি সুবিধা পাবেন ?

এই প্রকল্পের মাধ্যমে হাঁস মুরগি ছানা পাবেন । এছারাও গরু, ছাগল, ভেড়া দেওয়া হয় । নানান পশু – পাখির পাওয়ার সাথে সাথে সঠিক বৈজ্ঞানিক পদ্ধতিতে খামারে গরু বা ছাগল পালন করার প্রশিক্ষণও দেওয়া হচ্ছে দফতরের পক্ষ থেকে । সরকারের তরফে এই প্রকল্পের মাধ্যমে ৫০% ভতুর্কি পাওয়া যাবে । প্রোজেক্ট তৈরির করা যাবে সর্বনিম্ন ২০ লক্ষ টাকা থেকে কোটি টাকা পর্যন্ত । এই প্রকল্পের মাধ্যমে ফার্ম তৈরির জন্য গ্রাহকেরা একদম ব্যক্তিগত ভাবে স্বনির্ভর দল, ফার্মার্স প্রডিউসার অর্গানাইজেশন, কৃষি সমবায় সমিতির থেকে লোন নিতে পারবে । এই প্রকল্প সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য তালি সম্পদ বিকাশ দফতরে যোগাযোগ করতে পারেন ।

 প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post