EV Charging Stations Franchise

EV Charging Stations Franchise : আজ যে ব্যবসার কথা বলব তা আপনার জীবন বদলে দেবে । আগামী দিনে এর চাহিদা প্রচুর পরিমাণে বাড়বে । তাই এখন শুরু করুন প্রস্তুতি নিতে । মাত্র ৩ হাজার টাকা খরচ করলেই হয়ে যাবেন মালামাল । এর সাথে পাবেন সরকারি সাহায্য । তাই আর দেরি না করে আজকের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ে নিন এবং নিজের জীবন সুন্দর ভাবে গড়ে তুলুন ।

বর্তমান সময়ে বহু নতুন নতুন জিনিসের চাহিদা বাড়ছে । তার মধ্যে একটি হচ্ছে বৈদ্যুতিক গাড়ি, যা ক্রমাগত বেড়েই চলেছে । ভারতে বৈদ্যুতিক গাড়ির চাহিদা অনেক বেড়েছে । সরকার এই বৈদ্যুতিক গাড়ি গুলি জনপ্রিয় করার লক্ষ্যে রয়েছে । কারন এর থেকে পরিবেশ দূষণের সম্ভবনা নেই । কিন্তু শুধুমাত্র বৈদ্যুতিক গাড়ির বিক্রি করলেই তো হবে না । রাস্তা ঘাটে তার চার্জ শেষ হয়ে গেলে সেটা চলার ব্যবস্থাও থাকতে হবে । তার জন্য কয়েকটি প্রয়োজনীয় পরিকাঠামোর দরকার ।

জ্বালানি গাড়ির জন্য আমরা যেমন রাস্তার ধারে পেট্রোল পাম্প দেখতে পায় সেরকমই বৈদ্যুতিক গাড়ি চার্জ করার জন্য প্রয়োজন হবে চার্জিং পয়েন্ট । পেট্রোল ভরার মতই যার সাহায্যে চার্জ করা হবে । বর্তমান সময়ে বৈদ্যুতিক গাড়ি চার্জ করার পরিকাঠামো অনেক কাঁচা । ভারতবর্ষে যে সংখ্যক পেট্রোল পাম্প আছে সেরকম কোন চার্জিং পয়েন্ট নেই । তাই এই নিয়ে সরকার একটি পরিকল্পনা নিয়েছে । এবার ইভি চার্জিং পয়েন্ট তৈরি করার জন্য সরকারের তরফে ভতুর্কি দেওয়া হচ্ছে ।

যেকোনো ব্যক্তিই এই সুবিধা নিতে পারেন । আপনিও নিচের জীবন গড়ে তুলতে পারেন বৈদ্যুতিক গাড়ির চার্জ করার স্টেশন তৈরি করে । চার্জ স্টেশন বানিয়ে আয়ের সুযোগ করে দিচ্ছে সরকার । দিল্লি সরকারের তরফে ইভি চার্জিং পয়েন্ট বানানোর জন্য ভর্তুকি প্রদান করা হচ্ছে । এবার আপনিও এই চার্জিং পয়েন্ট স্থাপন করে বৈদ্যুতিক যানবাহন চার্জ করার পরিষেবা প্রদান করতে পারেন । খুব স্বল্প খরচেই এটি শুরু করা যায় । আপনি চাইলেই ইভি চার্জ করার পরিবর্তে একটি ফি চার্জ করতে পারেন ।

দিল্লি সরকারের তরফে এই চার্জিং পয়েন্ট স্থাপন করার জন্য ৬ হাজার টাকা করে ভর্তুকি দেওয়া হচ্ছে । বিশেষজ্ঞদের মতে জানা যাচ্ছে একটি EV চার্জিং পয়েন্ট তৈরি করার জন্য প্রায় ৯ হাজার টাকা খরচ হয়ে থাকে । তার মধ্যে ৬ হাজার টাকা সরকারের কাছ থেকে পাচ্ছে বাকি ৩ হাজার টাকা আপনাকে দিতে হবে । এবার স্বাভাবিক ভাবেই আপনার মনে প্রশ্ন আসবে যে, ভর্তুকি কীভাবে পাওয়া যাবে । এই সুবিধা নেওয়া জন্য আপনাকে অবশ্যই আবেদন করতে হবে । অফলাইন এবং অনলাইন উভয় ভাবেই আবেদন করা যাবে ।

 প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন ।  


আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post