Best LIC Scheme for Investment

Best LIC Scheme for Investment : অর্থ বিনিয়োগের কথা ভাবলেই প্রথম যে জায়গাটির নাম মাথায় ভেসে উঠে সেটি হচ্ছে LIC । ভারতবর্ষের বহু মানুষ LIC –তে বিনিয়োগ করতে পছন্দ করে । দেশজুড়ে LIC –র বিভিন্ন স্কিম খুবই জনপ্রিয় । আজ LIC –র একটি দুর্দান্ত স্কিম সম্পর্কে আলোচনা করব । যেখানে বিনিয়োগ করলে ভালো উপার্জন হবে ।   

আজ যে স্কিম সম্পর্কে আলোচনা করব । সেটি LIC – র Jeevan Pragati Plan । এই স্কিমে বহু মানুষ বিনিয়োগ করা শুরু করেছে । এখানে বিনিয়োগকারীর অর্থ সম্পূর্ণ নিরাপদ থাকবে । তাই আজই বিনিয়োগ করুন এই স্কিমে । এই স্কিমে কীভাবে কত টাকা বিনিয়োগ করতে হবে ।

জীবন প্রগতি স্কিম -

যেসব গ্রাহক এই স্কিমে বিনিয়োগ করতে চান তাদের ২০ বছরের জন্য বিনিয়োগ করতে হবে । গ্রাহকদের প্রত্যেক মাসে ৬ হাজার টাকা করে জমা করতে হবে । অর্থাৎ প্রত্যেক দিন ২০০ টাকা করে জমা করতে হবে এই স্কিমে । বিনিয়োগ করার জন্য বিনিয়োগকারীর বয়স হতে সর্বনিম্ন ১২ এবং সর্বচ্চ ৪৫ বছর । এই স্কিমে বিনিয়োগের জন্য বিনিয়োগকারীকে গুরুত্বপূর্ণ নথি -জীবন প্রগতি প্ল্যানে লিঙ্ক করতে, তার জন্য গ্রাহকের কয়েকটি গুরুত্বপূর্ণ নথি থাকতে হবে ।

যেমন - ব্যাঙ্কের পাসবুক, আধার কার্ড, প্যান কার্ড, মোবাইল নাম্বার ইত্যাদি ।

কীভাবে ২৮ লক্ষ টাকা পাবেন?

এই স্কিমের তহবিল গণনা করা হয়, তাহলে ধরে নেওয়া হয় যে বিনিয়োগকারী প্রত্যেক দিন ২০০ টাকা করে জমা করে । অর্থাৎ সে মাসে ৬ হাজার টাকা করে জমা করছে এবং বছরে ৭২ হাজার টাকা জমা করবে । এই স্কিমে ২০ বছরের জন্য বিনিয়োগ করা যায় । এই হিসাব অনুসারে গ্রাহক ১৪ লক্ষ ৪০ হাজার টাকা জমা করবে । এর মাধ্যমেই গ্রাহকের ২৮ লক্ষ টাকার একটি তহবিল তৈরি হবে ।

কীভাবে আবেদন করবেন?

এই সুবিধা পাওয়ার জন্য গ্রাহকে জীবন প্রগতি স্কিমের জন্য আবেদন করতে হবে । তার জন্য তাকে LIC –র অফিসে যেতে হবে । সেখানে গিয়ে একটি আবেদনপত্র নিতে হবে । আবেদনপত্রটি সঠিক ভাবে পূরণ করে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করতে হবে । তারপর আবেদনপত্র এবং টাকাটি LIC –র অফিসে জমা দিতে হবে ।

 প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন ।  


আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post