Telegram Money Earning

Telegram Money Earning : ইউটিউব, হোয়াটঅ্যাপ, ফেসবুকের পাশাপাশি বহু মানুষ টেলিগ্রাম ব্যবহার করে । তবে ইউটিউব, ইনস্টাগ্রাম, ফেসবুকের মাধ্যমে যেভাবে কন্টেন্ট ক্রিয়েটাররা ইনকাম করে, সেরকম টেলিগ্রামে সম্ভব হয় না । সেই জন্য কন্টেন্ট ক্রিয়েটাররা এখানে সেরকম ভাবে মনোযোগ দেয় না । কিন্তু এবার কন্টেন্ট ক্রিয়েটারদের জন্য বিরাট সুখবর । অন্য সব অ্যাপের মতই এবার টেলিগ্রাম থেকেও ইনকাম করা যাবে । এই অ্যাপটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে, যাকে কাজে লাগিয়ে নতুন উপায়ে টাকা উপার্জন করতে চাইছে টেলিগ্রাম ।

CEO পাভেল দুরভ জানান যে, চ্যানেল মালিকরা এবার টেলিগ্রাম থেকে মোটা টাকা আয় করতে পারবে । শুধুমাত্র কন্টেন্ট ক্রিয়েটাররা নয় সাধারণ ইউজারদের জন্যও অনেক ফিচার নিয়ে আসছে টেলিগ্রাম । এবার থেকে চ্যাটিংয়ের সাথে সাথে গ্ৰুপ চ্যানেলেও দুর্দান্ত সমস্ত সুবিধা পাওয়া যাবে । এরকমই ইঙ্গিত দিয়েছেন টেলিগ্রাম প্রতিষ্ঠাতা পাভেল ভ্যালেরিভিচ দুরভ । হোয়াটসঅ্যাপকেও এখন টেক্কা দিচ্ছে এই ম্যাসেজিং অ্যাপ । এই অ্যাপটি এখন আর শুধু মেসেজিংয়ে সীমাবদ্ধ থাকছে না, নিজেকে বদলাতে চলেছে টেলিগ্রাম ।

WhatsApp -কে চ্যালেঞ্জ টেলিগ্রামের -

প্রথম থেকে হোয়াটসঅ্যাপকে টেক্কা দিয়েছে টেলিগ্রাম । হোয়াটসঅ্যাপের মতই এতেও রয়েছে ম্যাসেজ, আডিও - ভিডিও কলিংয়ের বিশেষ সুবিধা । যার কারণে অনেক মানুষই হোয়াটসঅ্যাপে ছেড়ে টেলিগ্রামে যোগ দিয়েছে । টেলিগ্রামকে ভালো লাগার আরও একটি কারন হচ্ছে টেলিগ্রাম বহু দিন থেকেই চ্যানেল ফিচার রয়েছে, সেটি কিছুদিন আগে থেকে হোয়াটসঅ্যাপে চালু করা হয়েছে ।  

টেলিগ্রাম থেকে ইনকামের উপায় –

টেলিগ্রাম কোম্পানির CEO পাভেল দুরভ আরও বলেছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকেরা নানান উপায়ে ভালো টাকা ইনকাম করতে পারবে । ম্যাসেজিং অ্যাপে ইউজারদের অ্যাড দেখানো হবে, যার মাধ্যমে ইউজাররা উপার্জন করতে পারবে । ম্যাসেজিং অ্যাপে ইউজারদের অ্যাড দেখানোর মাধ্যমে আয় করা টাকার একটি বড় অংশ চ্যানেল মালিকদের দেওয়া হবে । অ্যাড থেকে আসা রেভেনিউয়ের অর্ধেক দেওয়া হবে চ্যানেল মালিকদের এরকমটাই জানা যাচ্ছে ।

এই সুবিধার পাশাপাশি ফাইন্যান্সিয়াল রিওয়ার্ড দেওয়া হবে ইউজারদের । TON ব্লকচেইনের উপর ভিত্তি করে তৈরি হবে অ্যাড প্ল্যাটফর্ম । Toncoin ক্রিপটোকারেন্সিতে রিওয়ার্ড পাবেন তারা । জানা যাচ্ছে ১০০ টি দেশে কন্টেন্ট এবং টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করার অপশন নিয়ে আশা হচ্ছে । যেটির মাধ্যমে অনেকটাই লাভবান হবেন টেলিগ্রামের কন্টেন্ট ক্রিয়েটররা । টেলিগ্রাম এর জন্য আলাদা ইকোসিস্টেম তৈরি করতে চলেছে ।

অনেক চ্যানেল আছে যাদের লাখ লাখ সাবস্ক্রাইবার রয়েছে । যেটির জন্য কোম্পানির কাছে নতুন করে আয় করার সম্ভাবনা তৈরি হয়েছে । এর মাধ্যমে সমস্ত চ্যানেল মালিকরা খুব উপকৃত হবেন । গত কয়েক মাসে ধরে হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন ফিচার যোগ করেছে টাকা ইনকামের পাশাপাশি ইউজারদের টেলিগ্রামে প্রতি ভালোবাসা বাড়ানোর জন্য নতুন ফিচার আনার ঘোষণা করেছে কোম্পানি

প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post