Phool Jhadu Making Business

Phool Jhadu Making Business : অনেকেই নতুন কিছুর ব্যবসা শুরু করতে চায়, কিন্তু ঝুঁকি নিতে চায় না । ব্যবসা ঠিক মোট চলবে কিনা এই চিন্তা করেই অনেকে ব্যবসা শুরু করতে পারে না । আজ এমন একটি ব্যবসার কথা বলবো যেটির চাহিদা সবসময় থাকে । আর সব থেকে বড় বিষয় হচ্ছে এই ব্যবসা শুরু করার ক্ষেত্রে বেশি বিনিয়োগের প্রয়োজন হবে না । মাত্র কয়েক হাজার টাকা দিয়েই এই ব্যবসা শুরু করতে পারবেন । নতুন ব্যবসা শুরু করতে চাইছেন তাহলে আজই এই ব্যবসাটি শুরু করতে পারেন ।

ঝাড়ুর ব্যবসা -

আজ যে ব্যবসা সম্পর্কে আলোচনা করব সেটি হচ্ছে ফুলঝাড়ুর ব্যবসা । এই ব্যবসা করার জন্য অল্প বিনিয়োগ করতে হবে ঠিকই কিন্তু লাভ হবে অনেক । ঠিক মত এই ব্যবসাটি চালিয়ে যেতে পারলে ভবিৎষত নিয়ে আর ভাবতে হবে । ব্যবসা করেই ভালো উপার্জন করতে পারবেন । ফুলঝাড়ু এমন একটি জিনিস যেটি প্রত্যেক বাড়িতেই নিত্য প্রয়োজনে লাগে । এরকমই একটি ব্যবসা করা উচিৎ যেটি দৈন্দিন কাজে ব্যবহৃত হয় । বাড়ির পাশাপাশি বিভিন্ন অফিস, স্কুল, দোকান প্রায় সমস্ত জায়গাতাতেই ঝাড়ু ব্যবহার করা হয় । তাই এই ব্যসা শুরু করলে অবশ্যই লাভের মুখ দেখবেন ।

কীভাবে তৈরি করতে হবে?

ফুলঝাড়ু তৈরি করার জন্য প্রয়োজন হয় টাইগার গ্রাসের । এছাড়া আরও যেগুলির প্রয়োজন হয় সেগুলি হচ্ছে লোহার তার, হাতল এবং প্লাস্টিকের বাকেট । মাত্র এই কয়েকটি জিনিস দিয়েই তৈরি করতে পারবেন ফুলঝাড়ু । তো চলুন দেখে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন এটি ।

১.  একটি ঝাড়ু বানানোর জন্য ৩০০ গ্রাম টাইগার গ্রাস লাগবে ।

২. তারপর সেটিতে ১ লাঠি ঢুকিয়ে দিতে হবে ।

৩. এরপর সেটি ভালো ভাবে লোহার তার দিয়ে বেঁধে দিতে হবে ।

৪. বাঁধা হলে লাঠির নীচের অংশটি কেটে নিতে হবে ।

৫. কেটে সমান করে নিন এবং এটিতে একটি হাতল জুড়ে দিন । হাতলটি খুব বেশি শক্ত দেওয়া যাবে না ।

বিনিয়োগ –

এই ব্যবসা শুরু করার জন্য খুব বেশি বিনিয়োগ করার প্রয়োজন হয় না । মাত্র ৩,০০০ টাকা বিনিয়োগ করেই এই ব্যবসা শুরু করতে পারবেন । ১ ফুলঝাড়ু ৩-৪ মাস ব্যবহার করা যায় । সেই জন্য এর চাহিদাও বেশি ।

কত আয় হবে ?  

ভারতের প্রত্যেকটি জায়গায় ১ টি ফুলঝাড়ুর দাম প্রায় ৫০ – ১০০ টাকা করে । ১ ফুলঝাড়ু তৈরি করতে  মাত্র ২৫ - ৫০ টাকা খরচ হয়। ফুলঝাড়ু বানাতে এর বেশি খরচ হয় না । তাহলে হিসাব করে দেখলে লাভ ভালোই থাকছে । ধরা যাক, যদি আপনি ১০০ টাকা দামে প্রত্যেক দিন ১০ টি করে ঝাড়ু বিক্রি করেন তাহলে দিনে ১০ হাজার টাকা ইনকাম হবে । আপনি যত বেশি ফুল ঝাড়ু বিক্রি করবেন আপনার লাভও হবে তত বেশি ।

  বি দ্রঃ - উপরের প্রতিবেদনটিতে কেবলমাত্র তথ্য পরিবেশন করা হয়েছে । আমারা কোনরকম বিনিয়োগের পরামর্শ দিই না । মনে রাখবেন যেকোনো ব্যবসাতেই লাভ ক্ষতি দুই রয়েছে । তাই বুঝেশুনে বিনিয়োগ করবেন । 

প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

 

 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post