Cotton Buds Making Business

Cotton Buds Making Business : অনেকেরই ব্যবসার উপর ঝোঁক থাকে । চাকরির পাশাপাশি অনেকেই ব্যবসা করতে ভালোবাসে । আবার ফুল টাইম ব্যবসা হিসাবেও এই ব্যবসা করতে পারেন । এই ব্যবসা শুরু করার জন্য একটি বর সুবিধা হচ্ছে, ন্যূনতম সর্বোচ্চ বিনিয়োগের কোনও সীমা নেই । নিজের মত বিনিয়োগ করে ব্যবসা শুরু করতে পারেন । প্রথমে স্বল্প বিনিয়োগ করে ব্যবসা শুরু করে পরে ব্যবসা বাড়াতে পারেন । এই ব্যবসার মাধ্যমে আপনি মোটা টাকা উপার্জন করতে পারবেন । তো চলুন জেনে নেওয়া যাক এই ব্যবসা সম্পর্কে ।

কটন বাড -

ভারতবর্ষে প্রতিনিয়ত যে পরিমান জনসংখ্যা বেড়ে চলেছে, সেই কারণে বাজারে বিভিন্ন পণ্যের চাহিদাও বেড়েছে । বিভিন্ন পণ্যের মধ্যে কটন বাডের চাহিদাও বেশ বেড়েছে । তাই এটি একটি ভালো ব্যবসার আইডিয়া হতে পারে । এই ব্যবসা শুরু করতে খুব বেশি খরচ হবে না, কিন্তু লাভ ভালোই হবে । মাত্র ১০০০ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করা যেতে পারে । এছাড়া বিভিন্ন ব্যবসা শুরু করার জন্য সরকারি ভাবে অনেক অর্থিক সাহায্য পাওয়া যায় । এই ব্যবসাটি বাড়িতে বসেই শুরু করতে পারেন । এই ব্যবসাটি করার জন্য খুব বেশি জায়গার প্রয়োজন হবে না ।

কি কি উপকরণ লাগবে এবং কীভাবে তৈরি করতে হবে ?

এই ব্যবসা করার জন্য মূল উপকরণ হিসাবে অবশ্যই তুলো লাগবে । এছারাও একটি পাতলা স্টিক প্লাস্টিক বা কাঠের তৈরি । যে স্টিক গুলির দৈর্ঘ্য হয় সাধারণত 5 সেমি থেকে 7 সেমি । স্টিকটির দুই দিকেই তুলো দেওয়া থাকবে । তুলো আটকানোর জন্য একটি আঠালো পদার্থের প্রয়োজন । এই দ্রব্য গুলি খুব অল্প দামে বাজারে পাওয়া যাবে । কটন বাড বানানোর পর সেগুলির উপর সেলুলোজ পলিমার রাসায়নিক প্রয়োগ করতে হবে । এটি দিতে হবে কারন তুলোয় কোনও দাগ বা ছত্রাক না থাকে । এটি প্রয়োগ করলে কটন বাড বেশি দিন টিকে থাকে এবং নষ্ট হয় না । একটি মেশিনের সাহায্যে একটি তৈরি করা যেতে পারে । মেশিনের মাধ্যমে খুব সহজেই কটন বাড তৈরি করা যাবে । প্রথমে ছোটো মেশিন দিয়ে ব্যবসা শুরু করতে পারেন । পরে প্রয়োজন হলে বড় মেশিন কিনতে পারেন । এটি মূলত কান পরিষ্কার করার জন্য ব্যবহার করা হয়ে থাকে । এটির মধ্যে তুলো দেওয়া হয় কারন যাতে কান পরিষ্কার করার সময় কানের ভিতরের অংশের কোনও ক্ষতি না হয়

এটি কোথায় বিক্রি করবেন ?

এই প্রোডাক্ট গুলি মেডিকেল স্টোর, হাসপাতাল, টেস্টিং ল্যাব, কসমেটিক পণ্যের দোকান, বিউটি পার্লার সেন্টার, ইলেকট্রনিক রিপেয়ারিং মার্কেট, পেইন্টিংয়ের দোকানে বিক্রি করতে পারেন । এছাড়া অনেক মিনি স্টোর বা জেনারেল স্টোর আছে যেখানে চিকিৎসা সরঞ্জাম বিক্রি হয় সেখানেও কটন বাড বিক্রি করতে পারেন ।

প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post