Candle Making Business 2024



Candle Making Business 2024 : বাড়িতে বসেই ব্যবসা করুন খুব সহজেই । মাত্র কিছু টাকা বিনিয়োগ করলেই এই ব্যবসা শুরু করতে পারবেন । চাকরির পাশাপাশি এই ব্যসা কতে পারেন । যেকোনো সময় এই ব্যবসা শুরু করতে পারবেন । আপনার বাড়ি থেকেই এই ব্যবসা করা যাবে । এই ব্যবসা শুরু করার জন্য আপনাকে এমন কিছু টাকা খরচও করতে হবে না । আজই মোমবাতির ব্যবসা শুরু করুন । তো চলুন জেনে নেওয়া এই ব্যবসার সম্পর্কে ।  

মোমবাতির ব্যবসা –

এই ব্যবসাটি বাড়িতে থেকেই প্রথমে শুরু করতে পারেন । পরে ব্যবসার উন্নতি হলে বড় কারখানা খুলতে পারেন । কিন্তু প্রথমেই বড় কারখানার প্রয়োজন নেই । যেকোনো ব্যবসা শুরু করার আগে সেই ব্যবসা সম্পর্কে তার জ্ঞান থাকা খুবই প্রয়োজন । এবার জেনে নেওয়া যাক এই ব্যবসা করতে গেলে কি কি জনিস লাগবে, কীভাবে তৈরি করতে হবে এবং কত টাকা বিনিয়োগ করতে হবে ।

মোমবাতি বানানোর জন্য কি প্রয়োজন?

১. মোম

২. ছাঁচ

৩. ড্রিল মেশিন বা সূচ

৪. প্যাকিংয়ের দ্রব্য

কীভাবে মোমবাতি তৈরি করবেন ?  

সর্বপ্রথম মোম জোগাড় করে 290 ডিগ্রি থেকে 380 ডিগ্রি তাপমাত্রায় সেটিকে গরম করতে হবে । গরম করা মোমটি ছাঁচে ঢেলে নিতে হবে এবং সেটি ঠাণ্ডা হয়ে গেলে ড্রিল মেশিন বা সুচের সাহায্যে সুতো ঢোকাতে হবে । এরপর আবার তার উপর গরম মোম ঢেলে দেওয়া হয় । তারপর ঠিক ভাবে প্যাকিং করতে হবে ।

কত টাকা বিনিয়োগ করতে হবে?

এই ব্যবসা শুরু করার জন্য খুব স্বল্প টাকা বিনিয়োগ করতে হবে । মাত্র ১০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করতে পারেন । এই ব্যবসার চাহিদা ভালোই আছে । ভারতে মোমবাতির ব্যবসা % হারে বাড়ছে

কত টাকা আয় হবে ?

এই ব্যবসা শুরু করার জন্য কম টাকা বিনিয়োগ করতে হয় ঠিকই কিন্তু আয় ভালোই হয় । প্রায় সমস্ত উৎসবেই এখন মোমবাতির প্রয়োজন হয় । যেমন – জন্মদিন, দীপাবলি থেকে শুরু করে ক্যান্ডেলাইট ডিনার ।

এই ব্যবসা করার ক্ষেত্রে সবসময় কয়েকটি জিনিসের দিকে খুব ভালো করে নজর রাখতে হবে । মোমবাতির ডিজাইন, রঙের কম্বিনেশন এইসবের দিকে নজর রাখতে হবে । সবসময় চেষ্টা করতে হবে নতুন নতুন ডিজাইনের মোমবাতি তৈরি করার । নতুন নতুন ডিজাইনের মোমবাতির চাহিদা খুব বেশি রয়েছে । অনলাইনে বা অফলাইনে বিভিন্ন দোকানে অনেক রকম ছাঁচ পেয়ে যাবেন । এছাড়া মেশিনের সাহায্যেও বিভিন্ন ধরণের মোমবাতির ছাঁচ তৈরি করা যেতে পারে । আপনার প্রোডাক্টটি অফলাইনের পাশাপাশি অনলাইনে খুব সহজেই বিক্রি করতে পারেন । অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্মে আপনার ব্যবসার প্রচার করতে হবে ।

 প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now


 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post