Best Mutual Fund Ideas : মাসিক ৩০০০ টাকা বিনিয়োগে ৩ কোটির মালিক হবেন কীভাবে?

Best Mutual Fund Ideas


টাকা বিনিয়োগের সঠিক জায়গা খুঁজে পাচ্ছেন না ! শেয়ার বাজারে বিনিয়োগ করতে ভয় পাচ্ছেন ? আর ভয় নয় , শেয়ার বাজারের ঝুঁকি না নিয়ে বড় রিটার্ন  পাবেন । কোথায় বিনিয়োগ করলে কোন চিন্তা ছাড়াই ভালো রিটার্ন পাবেন জানতে চান ? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্যই । একটি দুর্দান্ত পদ্ধতি যা সরাসরি শেয়ারে বিনিয়োগ না করলেও প্রায় ইক্যুইটির মতো লাভ দিতে পারে আপনাকে । কীভাবে মাসে ৩,০০০ টাকা জমিয়ে কোটিপতি হবেন, সেই সমস্ত তথ্য জেনে নিন আজকের প্রতিবেদনের মাধ্যমে ।   

কোন পথের মাধ্যমে কোটিপতি হবেন ?
বর্তমান সময়ে SIP (সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান) শুধুমাত্র একটি উপার্জনের বিকল্প নয় SIP আপনার ভবিষ্যতের নিয়মিত আয়ের উৎসও হয়ে যেতে পারে । বিনিয়োগকারীর বয়স ২৫ বছর থাকাকালীন হলে সেই ব্যক্তি চাইলেই বিনিয়োগ পরিকল্পনায় প্রত্যেক মাসে ৩,০০০ টাকা বিনিয়োগ করতে পারে । সেই ক্ষেত্রে ওই ব্যক্তি যখন ৩৫ বছরে অবসর নেবেন তখন তিনি শুধু বিনিয়োগই করবেন না বরং তার সাথে একটি নির্দিষ্ট অবসরের আয়ও তৈরি করবেন ।

কীভাবে ৩ হাজার টাকা থেকে কোটি টাকা হবে ?

বিনিয়োগকারী যদি ২৫ বছর বয়স থেকে বিনিয়োগ পরিকল্পনার মাধ্যমে প্রত্যেক মাসে ৩,০০০ টাকা করে বিনিয়োগ করতে শুরু করে, তাহলে সেক্ষেত্রে বিনিয়োগকারী অর্থ বৃদ্ধি করার সম্পূর্ণ সুযোগ পাবে । বিনিয়োগকারীর যে টাকা চক্রবৃদ্ধি হারে বাড়বে । বিনিয়োগকারীর যখন অবসর সময়ের কাছাকাছি আসবে তখন এটি তার কাছে আয়ের একটি উৎস হিসাবে কাজ করবে । প্রত্যেক মাসে ৩,০০০ টাকা করে বিনিয়োগ করলে ৩৫ বছরে ৫ শতাংশ বার্ষিক বৃদ্ধি সহ ১৫,৭৬০ টাকা মাসিক বিনিয়োগ হবে । অর্থাৎ বিনিয়োগকারীর বিনিয়োগের প্রথম বছরে SIP –তে ৩৬,০০০ টাকা বিনিয়োগ করবেন । অর্থাৎ ৩৫ তম বছরে বিনিয়োগকারী ১.৮৯ লাখ টাকা বিনিয়োগ করবেন ।

 

যদি ১২ শতাংশের গড় রিটার্ন ধরে নেওয়া হয়, তাহলে সেক্ষেত্রে ৩৫ বছরে ৩২.৫১ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন । অর্থাৎ বিনিয়োগকারীর বিনিয়োগের পরিমাণ ২.৯৯ কোটি টাকা । তিনি ৩৫ বছরে প্রায় তিন কোটি টাকার মালিক হবেন । বিনিয়োগকারী যদি তার অবসর তহবিলে কোটি টাকা রাখেন তাহলে বার্ষিক শতাংশ ফিক্সড ডিপোজিট হারেও তিনি প্রত্যেক মাসে ১.৫ লাখ টাকা পাবেন

 

মিউচুয়াল ফান্ডের চাহিদা -  
বর্তমান সময়ে শেয়ার বাজারে উচ্ছ্বাসের কারণে মিউচুয়াল ফান্ডের চাহিদা অনেক বাড়ছে । দেখা যাচ্ছে বিশেষ করে SIP এর মাধ্যমে বিনিয়োগকারী লোকের সংখ্যা খুবই বাড়ছে মিউচুয়াল ফান্ড এসআইপি করা ব্যক্তিদের অ্যাকাউন্ট সাড়ে সাত কোটি ছাড়িয়েছে বলে জানা যাচ্ছে

 

প্রতিবেদনটি আপনাদের ভালো লাগলে এবং নিয়মিত এই ধরণের খবর পেতে নিচের গ্রুপের জয়েন হন   

 

আমাদের Whatsapp চ্যানেল

Join Now

আমাদের Facebook চ্যানেল

Join Now

আমাদের Telegram গ্রুপ

Join Now

 

 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post