Best Term Insurance Plan


Best Term Insurance Plan :  না কোন চিট ফাণ্ড নয় । স্বয়ং LIC এর তরফে দেওয়া হচ্ছে এই সুবিধা । তাই এই প্রকল্পের সুবিধা আজই গ্রহণ করুন । লাইফ ইনসিউরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া দেশের বৃহত্তম এবং সবথেকে পুরাতন ইনসিউরেন্স কোম্পানি । এর সাথে সাথে এটি ভারতের একমাত্র রাষ্ট্রায়ত্ত জীবন বীমা সংস্থা । গ্রাহকদের সেরা পরিষেবা দেওয়ার জন্য এল আই সি সবসময় বিভিন্ন ধরনের অফার নিয়ে আসে । তেমনই একটি পলিসি অফার হল জীবন আনন্দ পলিসি । এই পলিসিতে এক নির্দিষ্ট সময়ের জন্য বিনিয়োগ করতে হয় । এবং এলআইসি এর তরফে অন্যতম সেরা সুবিধা দেওয়া হয় এই জীবন আনন্দ পলিসিতে ।

জীবন বীমা কী ?

জীবন বিমা হল একটি বিমা পলিসি যেখানে ব্যক্তি একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বিনিয়োগ করেন । এবং মেয়াদ শেষে একটি নির্দিষ্ট পরিমান টাকা ফেরত পান । এছাড়াও পলিসি চলাকালীন মৃত্যুর জন্য কিছু পরিমাণ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয় এছাড়া কিছু ক্ষেত্রে অসুস্থতা দুর্ঘটনার ক্ষেত্রেও টাকা দেওয়া হয় এতে একজন পলিসিহোল্ডার নিয়মিতভাবে একটি প্রিমিয়াম দিয়ে থাকেন এই বিমার ক্ষেত্রে একাধিক সুযোগ সুবিধা পাওয়া যায় সুবিধার মধ্যে অন্যতম একটি হল অন্ত্যেষ্টিক্রিয়ার খরচ পাওয়া

 

জীবন আনন্দ পলিসি কিনতে কি কি নথি লাগবে ?

নিম্নলিখিত নথিগুলি থাকলে আপনি জীবন আনন্দ পলিসি কিনতে পারবেন । যথা –  

১. আধার কার্ড

২. প্যান কার্ড

৩. ব্যাঙ্ক আকাউন্ট

৪. মোবাইল নাম্বার


দৈনিক ৪৫ টাকা বিনিয়োগে ২৫ লাখ টাকা রিটার্ন :-

হ্যা বন্ধুরা এটি শুনতে অবিশ্বাস্য লাগলেও , এটি বাস্তব । এলআইসি এর জীবন আনন্দ পলিসির অন্তর্গত এই সুবিধা । জীবন আনন্দ বিমায় যদি প্রতিদিন ৪৫ টাকা করে জমা দেন , তাহলে ২৫ লাখ টাকা পাবেন । পলিসিটি কিনতে হবে ৩৫ বছরের জন্য । অর্থাৎ এই পলিসিতে মাসিক আপনাকে জমা দিতে হচ্ছে ১৩৫৮ টাকা । এবং বছরে ১৬৩০০ টাকা ।  

২৫ লাখ টাকা রিটার্নের পাশাপাশি আরও বেশ কিছু সুবিধা রয়েছে এই পলিসিতে ।এলআইসি এর এই পলিসি গ্রহণ করার পর যদি কোন পলিসিধারীর মেয়াদ শেষ হওয়ার আগেই মারা যান সেক্ষেত্রে পলিসিধারীর মনোনীত ব্যাক্তি ১২৫% পর্যন্ত টাকা ডেথ বেনিফিট হিসাবে পাবেন । এই পলিসিতে দুর্ঘটনা জনিত মৃত্যু  , অক্ষমতা , গুরুতর অসুস্থতার ক্ষেত্রেও কভারেজ পাওয়া যায় । জীবন আনন্দ পলিসিতে বিনিয়োগ করলে কোন কর ছাড় দেওয়া হয় না । 


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post