সকল টেট উত্তীর্ণরা চাকরি পাবেন , ঘোষণা শিক্ষামন্ত্রীর

 

job for all tet qualified candidate



রাজ্যের সকল টেট উত্তীর্ণকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিলেন আসামের শিক্ষামন্ত্রী রনৌজ পেগূ । শিক্ষা বিভাগে এখনও পর্যন্ত যা শূন্যপদ রয়েছে তার থেকে টেট উত্তীর্ণর সংখ্যা অনেক কম । ফলে অন্যান্য শর্ত যদি একজন প্রার্থী পুরন করতে পারন তাহলেই  মিলবে চাকরি এমনই ঘোষণা করেন তিনি ।


Cick To Join Our - Whatsapp Group

 

 

মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ করা হবে বলে শিক্ষামন্ত্রী জানান। এছাড়াও শিক্ষক বদলি ও পোস্টিং আইনের আইন আগামী এক সপ্তাহের মধ্যে তৈরি করা হবে ।এবং আরও একটি সুখবর হল আগামী ১ জুন থেকে নতুন করে প্রাদেশিকৃত সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা বেতন পাবেন । ফলে একসাথে বেশ কয়েকটি সুখবর আসামবাসী পেলেন ।

 

মঙ্গলবার এক বেসরকারি টিভি চ্যানেলে রনৌজ পেগু জানিয়েছেন শিক্ষা বিভাগে যত শূন্যপদ রয়েছে তা পুরনে শিক্ষাবিভাগ যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করছে । সরকারের প্রাথমি লক্ষ্য হলে এই শূন্য পদ পূরণ  । যত শূন্যপদ রয়েছে তত টেট উত্তীর্ণ প্রার্থী নেই । তাই শূন্যপদ পুরনের জন্য টেট আয়োজন করতে হবে । না হলে অন্য ব্যবস্থা নিতে হবে । ফলে টেট উত্তীর্ণ সকলে চাকরি পাবেন যদি অন্যান্য শর্তাদি পূরণ করতে পারেন ।

 

নতুন আসাম সরকার সরকারী ক্ষেত্রে বছরে ১ লক্ষ নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছে । সেই প্রতিশ্রুতি পুরনে অধিকাংশ নিয়োগ করা হবে শিক্ষা বিভাগে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ।

 

তাছাড়া গত সরকারের আমলে বহু শিক্ষাপ্রতিষ্ঠান প্রাদেশিকিকরন করা হলেও শিক্ষক কর্মচারী এখনো বেতন পাননি ।তবে শিক্ষামন্ত্রীর আশ্বাস আগামী ১ জুন থেকে নতুন করে প্রাদেশিকিকরনের আওতায় আসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা বেতন পাবেন ।


যেখানে আসামে টেট উত্তীর্ণদের এই ব্যাপক পরিমান নিয়োগের কোথা শোনা যাচ্ছে সেখানে বড়ই দুঃখের বিষয় পশ্চিমবঙ্গে দীর্ঘদিন ধরে ঝুলে রয়েছে নিয়োগ প্রক্রিয়া । সম্ভবত মামলার গেঁড়োয় আজ ভাগ্য ঝুলে লক্ষ লক্ষ চাকরি প্রার্থীর । তাই এটা বললে অত্যুক্তি হবে না পশ্চিমবঙ্গের নিয়োগ প্রক্রিয়ায় যেন শনির দশা চলছে । কবে কাটবে তার কোন সঠিক দিশানির্দেশ এখনও পাওয়া যাচ্ছে না । 






রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post