স্কুল কবে খুলবে , জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

when school will reopen edu minister partha chatterjee said





when school will reopen edu minister partha chatterjee said : বর্তমানে লাখ টাকার প্রশ্ন হল কবে খুলবে স্কুল কলেজ ? আজ তৃণমূল ভবনে এই প্রশ্নের উত্তরে অবস্থান স্পষ্ট করেন শিক্ষামন্ত্রী । তিনি জানান আগামী ১২ ই ফেব্রুয়ারি থেকে খুলে যাচ্ছে স্কুল  । ইতিমধ্যেই স্কুলে স্কুলে স্যানিটাইজেশন প্রক্রিয়া চলছে ।স্কুল খোলা হলে সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই খোলা হবে । 


Click To Join Our - Whatsapp Group



এর আগে শিক্ষামন্ত্রী কবে স্কুল খোলা হবে তার সঠিক তারিখ জানাতে পারেন নি । তিনি অন্য রাজ্যের বেশকিছু দৃষ্টান্ত তুলে ধরেছিলেন । তিনি এও বলেছিলেন স্কুল খুলে দিলেই হবে না । তার সমস্ত নিয়ম বিধি মেনেই স্কুল খুলতে হবে । এমন অনেক রাজ্যে দেখা গেছে স্কুল খুলে দিয়ে আবার বন্ধ করতে হয়েছে ।  কিন্তু আজ সাংবাদিক সম্মেলনে আর কোন রাখঢাক করেননি । সরাসরিই জানিয়ে দিলেন আগামী ১২ ই ফেব্রুয়ারি থেকে খুলে যাচ্ছে স্কুল । 

তবে এখন শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলার চিন্তাভাবনা করা হচ্ছে । প্রাথমিক বা আপার প্রাইমারী নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি । তিনি এও জানিয়েছেন আগামী ৩ রা ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে মিটিং রয়েছে । যেখানে কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি খোলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে । 

গত বছর মার্চ মাস থেকে বন্ধ করোনার কারনে বন্ধ রয়েছে স্কুল । দীর্ঘ এগারো মাস পর রাজ্যে আবারো খুলতে চলছে স্কুল । 













CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post