বঙ্গে আসছেন মোদী , উদ্বোধন করবেন মেট্রো 

Modi is coming to Bengal inaugurating  Metro


 

চলতি ডিসেম্বর মাসেই কলকাতা নোয়াপাড়া - দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধন করতে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

    কালি পুজোতেই নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধন হবে এমনটাই শোনা গিয়েছিল। মেট্রো কর্তৃপক্ষ জোরকদমে কাজ করছিল ,যাতে কালি পুজোতেই মেট্রো চালু হতে পারে । কিন্তু সিগনালিং- এ ব্যবহার হবে এমন কয়েকটি যন্ত্রাংশ জার্মানি থেকে আসার কথা ছিল। কিন্তু সেই যন্ত্রাংশ গুলি সময়মতো এসে পৌঁছায়নি। তাই কালীপুজো বা দীপাবলিতে দক্ষিণেশ্বরে মেট্রো সম্পূর্ণ হতে পারেনি। শেষের মুহূর্তে কাজের দেরি হয়ে যায়। কিন্তু আর বেশি অপেক্ষা নয়। খুব শীঘ্রই নোয়াপাড়া- দক্ষিণেশ্বর মেট্রো চালু হচ্ছে। 

     শুধুমাত্র উদ্বোধনই নয় , বোলপুরের বিশ্বভারতী তে ও পা রাখবেন প্রধানমন্ত্রী । COVID 19 এর জন্য পৌষ মেলা না হলেও পালিত হবে পৌষ উৎসব এবং বিশ্বভারতী প্রতিষ্ঠা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।তিনি বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যাবেন বলে এমনটাই জানা যাচ্ছে। 


      প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল বিশ্বভারতী সমাবর্তন অনুষ্ঠানে আসার জন্য। সেই মতই মোদির আসার সম্ভাবনা রয়েছে বিশ্বভারতীতে, বীরভূমের লাল মাটিতে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ভালোবাসার জায়গায়।

     COVID 19 এর জন্য পৌষ মেলা না করার সিদ্ধান্ত আগে থেকে নিয়েছিলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় তরফে। কোর্ট কমিটির বৈঠকের সিদ্ধান্ত নেওয়ার পরে জানানো হয় নিয়ম মেনে ঘরোয়া ভাবে পালিত হবে পৌষ উৎসব বিশ্বভারতী প্রতিষ্ঠা দিবস। আর এই ভেবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়। 

    অন্যদিকে, লকডাউন এর মধ্যেও নয়াপাড়া -  দক্ষিণেশ্বরের মেট্রো সম্প্রসারণের কাজ হয়েছে।  সারা পৃথিবী থেমে থাকলেও মেট্রোর কাজ থেমে থাকেনি। অবশেষে প্রধানমন্ত্রী হাতেই খুব শীঘ্রই এই মেট্রো উদ্বোধন হতে চলেছে ।

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post