এসবিআই এটিএম থেকে টাকা তোলার নিয়মে আনলো বড়সড় পরিবর্তন


sbi changed the rules for withdrawing money from atm


 

 

sbi changed the rules for withdrawing money from atm : যদি আপনি টাকা তোলার ক্ষেত্রে এটিএম ব্যবহার করে থাকেন তাহলে এই লেখাটি আপনার জন্য । এসবিআই ব্যাঙ্ক তার এটিএম থেকে টাকা তোলার নিয়মে আনলো বড়সড় পরিবর্তন ।

 

যারা এসবিআই এর এটিএম ব্যবহার করে থাকেন তারা জানেন এসবিআই এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে ওটিপি এসে থাকে । তবে এই নিয়মটি দিনের একটি নির্দিস্ট সময়ে পাওয়া যায় । এবার থেকে এসবিআই ব্যাঙ্ক ঘোষণা করলো এই পরিষেবা এবার থেকে ২৪/৭ পাওয়া যাবে ।

 

আগের নিয়ম অনুসারে কোন এসবিআই গ্রাহক রাত আটটা থেকে সকাল আটটার মধ্যে এটিএম থেকে টাকা তুললে ব্যাঙ্কে যে মোবাইল নম্বর দেওয়া আছে সেই নম্বরে একটি ওটিপি পাঠানো হয় । সেই ওটিপি টি এটিএম মেশিনে দেওয়ার পরই টাকা বেরিয়ে আসে ।

 

এই সুবিধা দেশের মধ্যে শুধুমাত্র এসবিআই ব্যাঙ্কই দিয়ে থাকে । নতুন নিয়ম অনুসারে আর সময়ের কোন বাধানিষেধ রইল না । ২৪/৭ ওটিপি পরিষেবা দেওয়া হবে । কোন গ্রাহক দশ হাজার বা তার বেশি অর্থ এটিএম থেকে তুললেই তার ব্যাঙ্কে রেজিস্ট্রাড মোবাইল নম্বরে আসবে ওটিপি । সেই ওটিপি যথাযথ দেওয়ার পরই পাওয়া যাবে টাকা ।

 

এই নতুন নিয়মের ফলে একদিকে যেমন গ্রাহকদের অর্থ ব্যাঙ্কে আরও সুরক্ষিত হয়ে গেল , কার্ড ক্লোনিং করেও হ্যাকাররা এবার টাকা তুলতে পারবে না । তেমনই দশ হাজারের বেশি অর্থ তুললেই আপনাকে সঙ্গে নিয়ে যেতে হবে ব্যাংকে রেজিস্ট্রাড মোবাইল নম্বরটি । কারণ সেই মোবাইলেই আসবে ওটিপি , সেটি এটিএম মেশিনে না দিলে আপনার টাকা উঠবে না ।

 


খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 









 

 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post