মুখ্যমন্ত্রীর বিরাট ঘোষণা 'জল স্বপ্ন' প্রকল্প , ৫৮ হাজার কোটি টাকা বিনিয়োগ

jal swapno prakalpa introduced by cm mamata banerjee


jal swapno prakalpa introduced by cm mamata banerjee : আজ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী টেলি এবং টলি শিল্পীদের নিয়ে একটি মিটিং করেন ।এবং তারপর সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বেশ কয়েকটি প্রকল্পের ঘোষণা করেন । এদের মধ্যে সব থেকে বড় প্রকল্প টি হল 'জল স্বপ্ন' প্রকল্প ।

এই প্রকল্পের জন্য ৫৮ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে । আগামী ৫ বছরে প্রায় ২ কোটি পরিবার এই প্রকল্পের আওতায় এনে প্রত্যেক বাড়িতে বাড়িতে জল পৌঁছে দেওয়া হবে । 

তিনি জানিয়েছেন এই প্রকল্পের মাধ্যমে যেহেতু ৫৮ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে তাই প্রত্যেক গ্রামে গ্রামে প্রচুর মানুষ চাকরি পাবে  । 

এই প্রকল্প সম্পূর্ণ হতে প্রায় ৫ বছর সময় লাগতে পারে বলে তিনি জানিয়েছেন । কারন এই প্রকল্পের মাধ্যমে প্রায় ২ কোটি পরিবারকে যুক্ত করা হবে । 

তিনি বলেছেন নদিমাতৃকার দেশ আমাদের রাজ্য । কিন্তু অস্বীকার করে লাভ নেই  এখনও অনেক বাড়ি আছে যেখানে ভালো জল পায় না । এবার এই প্রকল্পটির মাধ্যমে রাজ্যের দুকোটি বাড়িকে জলের লাইন টেনে নিয়ে গিয়ে জল পৌঁছে দেওয়া হবে । আর চারকিমি দূরে গিয়ে জল আনতে  হবে । আগামী পাঁচ বছরের মধ্যে সব বাড়িতে পরিস্রুত পানীয়  জল পৌঁছে দেওয়া হবে । 

মুখ্যমন্ত্রী বলেছেন এর ফলে কত ছেলেমেয়ের চাকরি হবে তাঁর কোন সীমা নেই । এর ফলে আর্থিক উন্নতির সাথে সাথে সামাজিক বিপ্লব তৈরি হবে । যা একটা  জনবিপ্লব হবে , গন বিপ্লব হবে । 

বিস্তারিত আসছে...

দেখুন মুখ্যমন্ত্রী কি কি ঘোষণা করলেন




খবরটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ । খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে ।




CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020








রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 





 




 
 



 


1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post