রাজ্যে বেকারত্বের হার দেশের তুলনায় অনেক কম

West Bengals Unemployment Rate for the month of June 2020 which far better than that of India Says cm mamata banerjee



West Bengals Unemployment Rate for the month of June 2020 which far better than that of India Says cm mamata banerjee : দেশজুড়ে করোনা মোকাবিলায় বিভিন্ন রাজ্য তাদের মত করে পদক্ষেপ নিচ্ছে । যেখানে দেশ শুধু করোনার মোকাবিলা করছে সেখানে পশ্চিমবঙ্গকে দ্বিমুখী আক্রমনের সম্মুখিন হতে হয়েছে । একদিকে করোনা , অন্যদিকে আম্ফান । বিরোধীরা বলছে এই দ্বিমুখী আক্রমনে পশ্চিমবঙ্গ বিধ্বস্ত । যদিও সরকারপক্ষ এসব মানতে নারাজ । 

আর এবার সরকার করোনা এবং আম্ফান এই দ্বিমুখী আক্রমন সরকার যে শক্ত হাতে দমন করছে তা নিয়ে তথ্য তুলে ধরলেন স্বয়ং মুখ্যমন্ত্রী  ।


তিনি জানিয়েছেন রাজ্য করোনা এবং আম্ফান মোকাবিলায় যে নিখুঁত অর্থনৈতিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তাঁর ফল রাজ্য বাসি পাচ্ছে । এবিষয়ে তিনি তথ্য তুলে ধরেছেন রাজ্যে বেকারত্বের হার নিয়ে । তিনি বলেছে রাজ্যে জুন ২০২০ অনুসারে বেকারত্বের হার ৬.৫ %  । যা দেশের বেকারত্বের হার ১১ % এর তুলনায় অনেক কম । এমনকি এবিষয়ে তিনি উত্তরপ্রদেশের বেকারত্বের হারও তুলে ধরেছেন । যেখানে তিনি CMIE রিপোর্টের কথা তুলে ধরে বলেছেন উত্তরপ্রদেশের বেকারত্বের হার ৯.৬ % এবং হারিয়ানার বেকারত্বের হার ৩৩.৬ % । 








যদিও মমতা ব্যানার্জির এই কথা বিশ্বাস করতে নারাজ বিজেপি নেতা রাহুল সিনহা । তিনি ১৮০ ডিগ্রি ঘুরে বলেছেন রাজ্য বেকারত্বের হারে ভারতে একনম্বরে রয়েছে  । তিনি বলেছেন ৬.৫ % বেকার এটা নতুন হাসির খোরাক । এবিষয়ে তিনি বলেছেন সব কলকারখানা রাজ্য থেকে চলে গিয়েছে । এইকারনে একটাও নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র না করেও আজ রাজ্য বিদ্যুৎ উৎপাদনে উদ্বৃত্ত থাকে । তিনি আরও বলেছেন ২২ লক্ষ পরিযায়ী শ্রমিক রাজ্য ছেড়ে ভিনরাজ্যে গিয়েছে কাজের খোঁজে । 


এবিষয়ে আপনার মতামত নিচে কমেন্ট করুন 


বিজেপি নেতা রাহুল সিনহা মমতার টুইটের উত্তর দিলেন ভিডিওতে

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post