স্কুল কবে খুলবে ? জানালো মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক

when school will open HRD minister ramesh pokhriyal nishank said


when school will open HRD minister ramesh pokhriyal nishank said : স্কুল কবে খুলবে এই প্রশ্ন এখন সারা দেশে ! ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে সারা দেশ জুড়ে ঝড় উঠতে শুরু করেছে । টুইটারে এক নম্বরে ট্রেন্ড করছে #StudentLivesMatter নামে হ্যাসট্যাগ । যেখানে সারা দেশ জুড়ে ছাত্র ছাত্রী করোনা পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন । অনেকে এমনও দাবী করেছেন যে আগে লোকসভা এবং বিধানসভা খোলা হোক । তারপর পরীক্ষা নেওয়া হোক । এখনও পর্যন্ত #StudentLivesMatter এই হ্যাসট্যাগে ১ লক্ষ ২০ হাজারের উপর পোস্ট করা হয়েছে । এবং এই সংখ্যা বেড়েই চলেছে ।

এরই মাঝে একটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় আগামী জুলাই মাস থেকেই নাকি জোন অনুযায়ী খুলে দেওয়া হবে স্কুল । আগে গ্রিন জোন , তারপর ইয়োলো জোন । এভাবে খোলা হবে স্কুল । কিন্তু মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী এটিকে গুজব বলে জানিয়েছেন । এবং এও জানিয়েছেন এধরনের কোনরকম ঘোষণা সরকারের তরফে করা হয়নি ।

মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক জানিয়েছেন স্কুল এবং কলেজ আগস্ট মাসে খুলবে । খুব সম্ভবত ১৫ ই আগস্ট এর পর স্কুল এবং কলেজ খুলতে পারে । এইবিসয়ে উল্লেখ্য করোনা ভাইরাসের কারনে গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে দেশের স্কুল কলেজ , বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে ।

মাননীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক আরও জানিয়েছেন যেসকল পরীক্ষা নেওয়া হয়ে গেছে সেগুলির রেজাল্ট আগামী ১৫ ই আগস্টের মধ্যে প্রকাশ করার চেষ্টা চলছে । এবিষয়ে উল্লেখ্য হারিয়ানা সরকার আগামী জুলাই মাস থেকে ধাপে ধাপে স্কুল খোলার ভাবনা চিন্তা করছে । ধাপে ধাপে বলতে প্রাথমিকভাবে দশম থেকে দ্বাদশ শ্রেণি , এর পর ষষ্ট থেকে নবম শ্রেণি , এবং এরপর প্রথম থেকে পঞ্চম শ্রেণি খোলার পরিকল্পনা রয়েছে । তবে এবিষয়ে ছাত্র ছাত্রী অভিভাবক এবং বিশেষজ্ঞ দের মতামত নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ।


এবিষয়ে আপনার কি মত ? স্কুল কখন খোলা উচিত ? কমেন্টে জানান 


5 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. জুলাই মাসে স্কুল,কলেজ খোলা মানে ভয়ংকর বিপদ ডেকে আনা। আগে স্বাস্থ্য তার পর লেখা পড়া এটা মাথায় রাখতে হবে।

    ReplyDelete
  2. Yes,school & college should be opened in August

    ReplyDelete
  3. Yes,school & college should be opened in August

    ReplyDelete
  4. সরকারের প্রাইভেট শিক্ষকদের নিয়ে অবশ্যই কিছু ভাবা উচিত আমি মনে করি।

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post