চিনের পণ্য বয়কটের পক্ষে পোস্ট করার জন্য AMUL কোম্পানির আকাউন্ট বন্ধ করলো টুইটার

twitter temporarily deactivates amuls official account over exit the dragon post



twitter temporarily deactivates amuls official account over exit the dragon post  : চিনের দ্রব্য বয়কট দেশে এখন এমনই একটি সেন্টিমেন্ট চলছে ।  আর এর মাঝেই দেশের বৃহত্তম দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী সংস্থা বয়কট চিনের পক্ষে টুইটারে একটি পোস্ট করে । এবং এর পরেই আমূলের টুইটার আকাউন্টটি বন্ধ করে দেওয়া হয় । 


About the boycott of Chinese products


এর আগেও এধরণের অনেক ঘটনা ঘটেছে যেখানে চিনের বিপক্ষে কিছু বলার ফলে তাদের আকাউন্ট বন্ধ করে দেওয়া  হয়েছে । 

প্রধানমন্ত্রী আত্মনির্ভর ভারত গড়ে তোলার ডাক দেওয়া পোড় থেকেই দেশে চিনের দ্রব্য বয়কটের হিড়িক পড়ে গেছে । শুধু পণ্য নয় মোবাইল থেকে চাইনা অ্যাপগুলিকেও দেশের মানুষ একের পর আনইনস্টল করতে শুরু করেছে । 

এই বিরোধিতার জেরে টিকটক নামক চাইনা অ্যাপটির রেটিং ১ এ নামিয়ে দেয় দেশের মানুষ । যদিও পরবর্তীকালে প্লে স্টোর এই নেগেটিভ রেটিং গুলিকে মুছে । যা আবারো প্রমান করে এই সব অ্যাপগুলিও চাইনার পক্ষ নিয়েছে বিভিন্ন ক্ষেত্রে । তাই দেশে নতুন শ্লোগান উঠতে শুরু করেছে দেশের নিজস্ব সোশ্যাল সাইট অ্যাপ তৈরির । অনেকে টুইটারেই টুইট করেছেন ব্লক টুইটার বলে ।

আমুল গত ৩ জুন চিনের দ্রব্য বয়কট এর পক্ষে একটি পোস্ট টুইট করে । যেখানে দেখা যায় আমুল গার্ল যার উপরে লেখা আছে  "EXIT THE DRAGON ?"  । সাথে একটি ড্রাগনের ছবি যার পেছণে টিকটক অ্যাপটিকে দেখা যাচ্ছে । আর এরপরেই ৪ জুন আমূলের আকাউন্টটিকে বন্ধ করে দেয় টুইটার । 

প্রথমে আমূলের এমডি জানিয়েছিল এর কারন সম্বন্ধে টুইটারকে জানতে চাওয়া হলে তারা কোন উত্তর দেয়নি । যদিও আজ ৬ ই জুন শনিবার আর  R S SODHI ( AMUL এর ম্যানেজিং ডাইরেক্টর ) টুইট করে জানিয়েছে টুইটার ইন্ডিয়ার এম ডি মহেশ মাহেশ্বরি তাকে কল করে জানিয়েছে আমূলের আকাউন্টটি ব্লক করার পেছনে চিন বিরোধী পোস্ট টি দায়ি নয় । এটি টেকনিক্যাল কারনে ঘটেছিল । 

বর্তমানে এই সমস্যার সমাধান করে দেওয়া হয়েছে এবং আবারও আমূলের টুইটার আকাউন্টটিকে সচল করে দেওয়া হয়েছে । এরপরেও একটি প্রশ্ন তো উঠছেই আপনার কি মনে হয়না দেশের একটি নিজস্ব সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম থাকা দরকার ? কমেন্টে জানান ?





2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post