ভারতে নিষিদ্ধ হওয়ার পর টিকটকের CEO কি বললো দেখুন 

tiktok-will-not-share-data-with-chinese-govt-says-tiktok-after-india-bans


যখন ভারত চীন পরিস্থিতি বেশ উত্তেজনাপূর্ণ সেইসময় গত সোমবার ভারত সরকারের তরফ থেকে ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করলো । এই ৫৯ টি অ্যাপ এর মধ্যে বেশ কিছু জনপ্রিয় অ্যাপ রয়েছে । তাঁরমধ্যে টিকটক , ইউ সি ব্রাউজার , হেলো , শেয়ার ইট এর মত জনপ্রিয় অ্যাপও রয়েছে । 

ভারত সরকার জানিয়েছে এই ৫৯ টি অ্যাপ ভারতের আভ্যন্তরীণ সুরক্ষা , সার্বোভৌমত্ত্ব এর ক্ষেত্রে ক্ষতিকর । একইসাথে সাধারন মানুষের তথ্য সুরক্ষিত নয় এই অ্যাপগুলির মাধ্যমে । 

অভিযোগ এই অ্যাপগুলিতে যে তথ্য সংরক্ষিত হয় তা ভারতের বাইরে অন্যান্য দেশের সার্ভারে সংরক্ষিত হয় । যা দেশের জন্য যথেষ্ট ক্ষতিকর । অন্যদিকে চিনের আইনেই রয়েছে তাদের দেশের যে কোম্পানির কাছে থেকে চিনের সরকার তথ্য চাইলে সেই কোম্পানি তথ্য দিতে বাধ্য থাকবে । 

এই সামগ্রিক পরিস্থিতিতে দাড়িয়ে যখন ভারত টিকটক সহ ৫৯ টি অ্যাপ নিষিদ্ধ করলো তাঁর পরদিন মঙ্গলবার টিকটকের ভারতীয় শাখার সিইও নিখিল গান্ধী এই সিদ্ধান্তের বিরুদ্ধে মুখ খুললেন । তিনি জানিয়েছেন টিকটক তাঁর ইউজারের তথ্য কোন দেশকে সরবরাহ করেনি এবং আগামীতেও কোনদিনই করবে না । তিনি আরও জানিয়েছেন টিকটকের কাছে তাঁর ব্যবহারকারীর তথ্য সুরক্ষিত রাখায় সব থেকে বেশি গুরুত্বপূর্ণ । 

এমতাবস্তায় মনে করা হচ্ছে টিকটক এখনও আশায় রয়েছে হয়ত এই নিষিদ্ধকরন সাময়িক । তাই তারা চেষ্টা করছে যেকোনভাবে ভারতে টিকে থাকতে । এর মূল কারন হল ভারতে টিকটকের ব্যবহারকারীর সংখ্যা ১২ কোটির উপর । 

এখন দেখার বিষয় এরপর ভারত সরকারের তরফ থেকে কি পদক্ষেপ নেওয়া হয় !

আপনার কি মনে হয় দেশে টিক টক নিষিদ্ধ করা সঠিক সিদ্ধান্ত ? নীচে কমেন্টে জানান । 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post