BREAKING : TikTOK , Shareit , UC Browser সহ ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করলো ভারত সরকার


tiktok-shareit-uc-browser-and-59-other-chinese-apps-banned-by-indian-govt


tiktok-shareit-uc-browser-and-59-other-chinese-apps-banned-by-indian-govt : এই মুহূর্তের সব থেকে বড় খবর ভারত সরকার টিকটক , ইউ সি ব্রাউজার , শেয়ার ইট সহ প্রায় ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল ।

এর কারন হিসাবে ভারত সরকারের তরফে জানানো হয়েছে এই অ্যাপ গুলি ভারতের সার্বভৌমত্ত্ব এবং সুরক্ষার জন্য অনিষ্টকর । সাথে সাথে সাধারন মানুষের তথ্য চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে ।

কয়েকদিন আগেই চীন এবং ভারত সংঘর্ষ এ ২০ জন সেনা শহীদ হয়েছেন । তারপর থেকেই আওয়াজ উঠছিল । ব্যক্তিগত উদ্যোগেই দেশের মানুষ চিনের দ্রব্য এবং অ্যাপ বয়কট করে আসছিল । এবার তাতে সরকারী সিলমোহর পরলো ।



ভারত সরকারের দ্বারা যে ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে তাঁর মধ্যে অন্য তম কয়েকটি হল - টিক টক , শেয়ার ইট , ইউ সি ব্রাউজার , হেলো , DU Recorder , ক্যাম স্কানার , লাইকি সহ বেশ কিছু জনপ্রিয় গেম কেও ব্যান করা হল । নীচে আপনাদের জন্য সম্পূর্ণ লিস্টটি দেওয়া হল ।

চিনের এই অ্যাপগুলি থেকে যে তথ্য চুরি হতে পারে সেই সংক্রান্ত বিভিন্ন জায়গা থেকে ভারত সরকারের কাছে অভিযোগ আসে যার ভিত্তিতে ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করলো ভারত সরকার । আর এই ঘটনার পর অনেকেই মনে করছেন লাদাখের সেনা শহীদের বদলা নিলো ভারত । জয় হিন্দ !

এবিষয়ে আপনার মতামত নীচে কমেন্ট করুন ...

ভিডিওতে দেখুন কেন ৫৯ টি অ্যাপকে নিষিদ্ধ করা হল ?

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post