কোন স্কুল ফি নেওয়া হবে না ! জানালো এই বেসরকারি স্কুল




 School fees waived off for all students in this private school : এমনিতেই বেসরকারি স্কুলের মাত্রাতিরিক্ত ফি । তারউপর দীর্ঘদিন যাবত লক ডাউনের কারনে মানুয়ের আয় কমেছে । কিন্তু এই পরিস্থিতিতেও বেসরকারি স্কুলের ফি কমানোর কোনরকম চিন্তাভাবনা ছিল না ।

উল্টে এমন অনেক জায়গা থেকে অভিযোগ আসছিল অনেকক্ষেত্রে স্কুল ফি কমানোর বদলে বাড়ানো হয়েছে । এমনকি যারা স্কুল ফি দিতে পারছে না তাদের অনলাইন ক্লাস থেকেও বঞ্চিত রাখা হচ্ছে । 

এই পরিস্থিতি সামাল দিতে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জিকে মাঠে নামতে হয়েছিল । প্রাথমিকভাবে শিক্ষামন্ত্রী বেসরকারি স্কুলের কাছে ফি না বাড়ানোর আবেদন জানান । কিন্তু তাতে কাজ না হওয়ায় তিনি আবারো ভিডিও  বার্তা দিয়ে জানান যেসকল স্কুল ফি বাড়াবে সরকারীভাবে সেই সকল স্কুলের বিরুদ্ধে নেওয়া হবে পদক্ষেপ । 

ফলে স্কুল ফি নিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছিলই । কিন্তু এই প্রথম অভিভাবকদের বর্তমান অবস্থার কথা মাথায় রাজ্যে কোন বেসরকারি স্কুল এগিয়ে এলো । ST JOSEPH SCHOOL  নামে একটি বেসরকারি স্কুল স্কুল ফি না নেওয়ার কথা জানিয়ে নোটিফিকেশন জারি করেছে । 

ST JOSEPH SCHOOL এর হাওড়ার সালকিয়া শাখা এবিষয়ে একটি নোটিশ জারি করেছে । নোটিশটিতে বলা হয়েছে -

বর্তমান বিশ্ব মহামারীর পরিস্থিতি বিবেচনা করে স্কুল কতৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে সবরকমভাবে অভিভাবকদের সাহায্য করবে । স্কুল কতৃপক্ষ বুঝতে পারছে সকলের খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছে এবং একইসাথে মানুষ আর্থিক দুরবস্থার সম্মুখীন হয়েছে  । তাই মানবিকতার খাতিরে স্কুল কতৃপক্ষ নিম্নলিখিত দুটি সিদ্ধান্ত নিয়েছে -

১.  এপ্রিল মাস থেকে যতদিন স্কুল বন্ধ থাকবে ততদিনের মাসিক ফি নেওয়া হবে না । 

২. সেশন ফি এবং অন্যান্য ফিগুলি ৫০ % কমিয়ে দেওয়া হবে । 

এবং উপরিলিখিত আদেশ সকল ছাত্র ছাত্রী দের জন্য প্রযোজ্য হবে । 


এই অবস্থায় দাড়িয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে যদি এই বেসরকারি স্কুলটি এমন সিদ্ধান্ত নিতে পারে তাহলে কেন অন্যান্য বেসরকারি স্কুলগুলি এগিয়ে আসছে না ? 


আপনার কি মনে হয় এই পরিস্থিতিতে স্কুল ফি না নেওয়া উচিত । কমেন্টে জানান !


school fees waived for all students in st joseph school

CLICK HERE TO DOWNLOAD





5 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. Non Governmental School's need to negotiate their fees for lockdown period.

    ReplyDelete
  2. Frees dite pabo kothai lockdown..2month diye6i r par6i na dite.khub khub money prblm

    ReplyDelete
  3. I am very glad to see the decision taken by the authority the government should go through the matter and circular a notice , so the other non government school also follow the same as ST JOSEPHS SCOOL. THE TEACHER SHOULD GET SOME SALARY , THEY ALSO HAVE FAMILY. GOVERNMENT HAVE TO HELP THEM

    ReplyDelete
  4. Yes....good dicidion..fees should not be at all now....

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post