এবার থেকে ৪৬ হাজার চুক্তিভিত্তিক শিক্ষক রেগুলার শিক্ষকের সমহারে বেতন পাবে


now contractual teachers will get same salary as regular teachers


now contractual teachers will get same salary as regular teachers : এবার থেকে চুক্তিভিত্তিক শিক্ষক এবং স্থায়ী শিক্ষকরা পাবেন সমান সুযোগ সুবিধা ।এবার থেকে সমহারে বেতন , ডি.এ , বার্সিক ইনক্রিমেন্ট সহ এবং অন্যান্য সকল সুবিধা চুক্তিভিত্তিক শিক্ষকরা পাবেন । এবং তাদের চাকরির মেয়াদ বাড়িয়ে ৬০ বছর করা হবে বলে জানিয়েছে অসম রাজ্য সরকার । এরফলে উপকৃত হতে চলেছেন প্রায় ৪৬ হাজারের উপর শিক্ষক ।


গত ২৬ শে মে মন্ত্রীসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন ২০১৬ সালে নির্বাচনের আগে বিজেপি প্রতিস্রুতি দিয়েছিল ক্ষমতায় এলে চুক্তিভিত্তিক শিক্ষকদের নিয়মিত শিক্ষকের মর্যাদা দেওয়া হবে । এই ঘোষণার মাধ্যমে নির্বাচনের প্রতিশ্রুতি পালন করা হল বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ।


সর্বশিক্ষা অভিযানের অধিনে নিযুক্ত ২৯ হাজার শিক্ষক , সরকারের টেস্ট পুলের অধিনে কর্মরত ১১ হাজার শিক্ষক , এবং হাইস্কুলে চুক্তির ভিত্তিতে নিযুক্ত ৫ হাজার শিক্ষক মোট ৪৬ হাজারেরও বেশি শিক্ষক এই ঘোষণার দ্বারা উপকৃত হতে চলেছেন ।


এইসকল চুক্তিভিত্তিক শিক্ষকরা সমহারে বেতন , লিভ এবং অন্যান্য সকল সুযোগ সুবিধা পাবেন । এই ঘোষণার পর থেকে অন্যভাবে বললে শুধু নাম ছাড়া আর কোন পার্থক্যই থাকল না ।



এপ্রসঙ্গে বলে রাখা ভালো আমাদের রাজ্যে প্রায় ৬০ হাজারের উপর SSK MSK শিক্ষক এবং ৪০ হাজারের উপর পার্শ্ব শিক্ষক রয়েছেন যারাও সমবেতন এবং সমহারে সুযোগ সুবিধা পাওয়ার জন্য দীর্ঘদিন ধরে লড়াই করে চলেছে । কিছুদিন আগে তাদের বেতন কিছুটা বাড়ানো হলেও সম হারে সুযোগ সুবিধা এখনও ধরা ছোঁয়ার বাইরে ।



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post