এই রাজ্যের মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হল ! সকল ছাত্র ছাত্রী হবে পাশ

No tenth class exams all students to be promoted in telangana



No tenth class exams all students to be promoted in telangana : করোনা ভাইরাসের কারনে বড় বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে । আর এবার এমনই এক সিদ্ধান্ত নেওয়া হল তেলেঙ্গানা সরকারের পক্ষ থেকে । বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে তেলেঙ্গানা সরকার মাধ্যমিক পরীক্ষা বাতিল করলো এবং সকল ছাত্র ছাত্রীকে পরবর্তী ক্লাসে উন্নীত করা হবে বলে জানানো হয়েছে । 

সোমবার এক মিটিং এর পর তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও এই সিদ্ধান্ত নিয়েছেন । পরবর্তী ক্লাসে উন্নীত করার ক্ষেত্রে প্রত্যেকে ছাত্র ছাত্রীদের যে আভ্যন্তরীণ আসাইনমেন্টের প্রাপ্ত নম্বরকে বিবেচনায় আনা হবে বলে জানানো হয়েছে । 

জানা যাচ্ছে এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী অন্যান্য রাজ্যের মাধ্যমিক পরীক্ষার কি পরিস্থিতি রয়েছে সেটি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । 

এইবিষয়ে উল্লেখ্য পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষা লকডাউন শুরু হওয়ার আগেই শেষ হয়েছিল । রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আগেই জানিয়েছেন যত দ্রুত সম্ভব মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে । 

অন্যদিকে রাজ্যের উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে তিনটি পরীক্ষা এখনও বাকি আছে জেগুলি আগামী ২ জুলাই , ৬ ই জুলাই এবং ৮ ই জুলাই সংগঠিত হওয়ার  কথা আছে । শিক্ষামন্ত্রী জানিয়েছেন পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে উচ্চ মাধ্যমিকের  ফলাফল করার সম্পুর্ন চেষ্টা করা হবে । সেই হিসেবে দেখতে গেলে আগামী ৮ ই আগস্টের মধ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বের হতে পারে । 


আপনার কি মনে হয় এই পরিস্থিতিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া যুক্তিযুক্ত ? নিজের মতামত কমেন্টে জানান ...

2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post