ভারত চীন সীমান্ত সমস্যা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন 

pm narendra modi calls all party meeting at 5 pm on friday to discuss situation in india china border areas

 

pm narendra modi calls all party meeting at 5 pm on friday to discuss situation in india china border areas : বিভিন্ন দলের সভাপতিরা এই মিটিং এ যোগ দেবেন বলে জানা গেছে ।ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই মিটিং আয়োজিত হবে । আগামী শুক্রবার এই মিটিং বিকেল ৫ টায় এই মিটিং এর ডাক দেওয়া হয়েছে । ইন্দো চিন সিমান্তে ইতিমধ্যেই অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছে ।

ভারত চীন সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহীদ হয়েছেন । তারপরেই এই সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । আর্মি সোর্স বলছে  পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত চীন সেনার সংঘর্ষে  ৪৫ জন চিনের সেনাও মারা গেছে (সোর্স – NDTV) ।

গত মঙ্গলবার প্রথমে জানা জানা গিয়েছিল এই সংঘর্ষে ৩ জন ভারতীয় সেনা মারা গেছেন । পরবর্তিকালে আর্মির তরফে জানান হয় আরও ১৭ জন সেনা এই সংঘর্ষে আহত হয়েছিলেন । লাদাখের ঠাণ্ডায় তাদের ক্ষতের কারনে পরে তারাও মারা গেছেন ।

 

আর্মির তরফে এটাও জানান হয় সেই এলাকা থেকে দুইপক্ষের সৈন্যকেই সরানো হয়েছে । চিনের তরফে জানান হয়েছে এই ঘটনার পুনরাবৃত্তি চীন আর চাইছেনা । চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেছেন “ভারতকে অনুরোধ উত্তজনা ছড়ান থেকে বিরত থাকুন ।”

অন্যদিকে ভারতের তরফে জানানো হয়েছে এই সংঘর্ষে গুলি চলেনি । দুইপক্ষের সেনাদের তরফ থেকেই হাতাহাতি এবং পাথর ছোড়া হয়েছে । ভারতের দাবী এই সংঘর্ষে অন্যায়ভাবে চিনের সেনারা লোহার রড এবং ধারাল অস্ত্রের ব্যবহার করেছে ।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে রাহুল গান্ধী টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর অভিযোগ করেছেন । রাহুল গান্ধী অভিযোগ করেছেন  ,কেন এত বড় ঘটনা হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রী চুপ রয়েছেন ? কেন কিছু বলছেন না ?   

 

আর আজ বুধবার প্রধানমন্ত্রীর অফিস থেকে জানানো হয়েছে আগামী শুক্রবার ইন্দো চীন পরিস্থিতি নিয়ে বিকাল ৫ টা সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়া হয়েছে । এখন সারা ভারতবাসির নজর কি আলোচনা হতে চলেছে সেই বৈঠকে ?

 

 আপনার মতামত জানাতে নীচে কমেন্ট করুন



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post