আমাদের গর্ব করা করা উচিত দেশের সেনা লড়াইয়ের ময়দানে মারতে মারতে শহিদ হয়েছেন


 

pm modi We should be proud that the army of the country has been martyred on the battlefield :

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য -

 দেশের এক ইঞ্চি জমিও ভারতের গর্ব অহংকার । ভারত সাংস্কৃতিক ভাবেই একটি শান্তিপ্রিয় দেশ । আমাদের ইতিহাস শান্তির পথ দেখায় । ভারতের মন্ত্র হল আমরা সংসারে শান্তি এবং মানবতার কল্যানের কথায় বলে থাকি । আমরা প্রতিবেশী দেশের সাথে চিরকালই সদ্ভাব এবং সহযোগিতা রেখেই কাজ করেছি । আমরা সবসময় সকলের বিকাশের জন্য প্রার্থনা করি ।

 

যেখানেই আমাদের মতভেদ থাকে আমরা সবসময় চেষ্টা করে এসেছি মতভেদ কখনই বিবাদে পরিনত না হয় । আমরা কখনই উত্তেজিত করি না । কিন্তু আমরা আমদের দেশের অখণ্ডতা এবং একতার সাথে আমরা কখনই সমঝোতা করি না । যখনই প্রয়োজন পরেছে আমরা আমাদের অখণ্ডতা বজায় রাখার জন্য আমরা আমাদের শক্তি প্রদর্শন করেছি ।

 

ত্যাগ আমাদের রাষ্ট্রের বৈশিষ্ট্য একইসাথে বিক্রম এবং বীরত্ব ততটাই আমাদের দেশের চরিত্র । আমি দেশবাসীকে আশ্বস্থ করতে চাই আমাদের সেনার বলিদান ব্যর্থ যাবে না । আমাদের জন্য ভারতের অখণ্ডতায় সব থেকে আগে । এবং এটা করতে আমাদের কেউই আটকাতে পারবে না । এই ব্যাপারে কারও মনে যেন কোন সন্দেহ না থাকে ।

 

ভারত শান্তি  চায় । কেউ যদি ভারতকে বিরক্ত করে তাহলে তার যথোপযুক্ত উত্তর দিতে সক্ষম । আর আমাদের দেশের শহিদ সেনাদের জন্য গর্ব করতে পারেন যে তারা মারতে মারতে শহিদ হয়েছেন ।

এবং এটি বলার পর প্রধানমন্ত্রী সকল মুখ্যমন্ত্রীদের কাছে অনুরোধ রাখেন শহিদ সেনাদের উদ্দেশ্যে দুমিনিটের মৌনতা রাখতে । এবং এরপর মুখ্যমন্ত্রীদের  নিয়ে যে মিটিং সেটি শুরু হয় ।  





Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post