রাজ্যে ১০৪ টি সেলফ হোম সেন্টার তৈরি করা হচ্ছে । জানুন কি এই সেলফ হোম সেন্টার ?

104 self home centers are being set up in the state cm mamata banerjee says


 

104 self home centers are being set up in the state cm mamata banerjee says : আজ বুধবার সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সম্পূর্ণ নতুন একটি ধারনা নিয়ে এলেন । তিনি জানিয়েছেন সারা রাজ্যে ১০৪ টি সেলফ হোম সেন্টার করা হবে  ।কি এই সেলফ হোম সেন্টার ?

মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি জানিয়েছেন সেলফ হোম সেন্টার কোয়ারেন্টিন সেন্টার নয় । এখানে সাধারনত সামান্য সর্দি কাশি বা খুবই সামান্য করোনার লক্ষন পাওয়া যাবে তাদের এখানে রাখা হবে ।

একটি পরিবারে ১০ জন সদস্যের সকলের করোনার আক্রমনে সমান ক্ষতি হয় না । হয়ত ১০ জনের মধ্যে নয়জনের খুব সামান্য লক্ষন দেখা যায় । এবং খুব তাড়াতাড়ি সেরেও যায় । এক্ষেত্রে মুখ্যমন্ত্রী বলেছেন এইসকল আক্রান্তদের যাদের সামান্য লক্ষন দেখা যাবে তাদের কোয়ারন্টিন সেন্টারে না রেখে রাখা হবে সেলফ হোম সেন্টারে । এবং সারা রাজ্য জুরে এমন ১০৪ টি সেলফ হোম সেন্টার করা হচ্ছে ।

এছারাও মুখ্যমন্ত্রী আজ ভারত চীন সীমান্তে শহিদদের জন্য নিজের শ্রদ্ধাজ্ঞাপন করেন । এবং তিনি জানান সেই ২০ জনের মধ্যে বাংলার দুই শহিদ রয়েছেন । তিনি জানিয়েছেন এই দুই শহিদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে এবং পরিবারের মধ্যে একটি চাকরি দেওয়া হবে ।

রাজ্যে যেসকল স্বাস্থ্যকর্মী , পুলিশ , সাফাইকর্মীরা কোভিড এলাকায় কাজ করছেন । মুখ্যমন্ত্রী জানিয়েছেন তাদের বিশেষ সুবিধা দেওয়া হবে । আজ থেকে কোভিড এলাকাগুলিকেও সরকারী নীতি অনুযায়ী ডিফিকাল্ট এরিয়া হিসাবে বিবেচনা করা হবে ।

এছারাও মুখ্যমন্ত্রী জানিয়েছেন যেসকল ফাইনাল ইয়ারের ছাত্র ছাত্রি রয়েছেন তাদেরকেও কোভিড মোকাবিলায় কাজে লাগানো হবে । এবং এমনকি অন্যান্য ক্ষেত্রে যেসকল ডাক্তার কাজ করছেন বিশেষ বিশেষ ক্ষেত্রে তাদেরও কোভিড মোকাবিলায় কাজে লাগানো হবে ।


সাংবাদিক সম্মেলনে কি বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দেখুন 


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post