স্কুলের অনলাইন ক্লাস বন্ধ করে দিল এই রাজ্য

 

karnataka bans online live classes for school kids


karnataka bans online live classes for school kids : গত বুধবার কর্ণাটক সরকার সিদ্ধান্ত নিয়েছে সারা রাজ্যের LKG থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত লাইভ অনলাইন ক্লাস বন্ধ করার । এছাড়াও কর্ণাটকের শিক্ষামন্ত্রী এস সুরেশ কুমার জানিয়েছেন ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি  পর্যন্ত অনলাইন ক্লাসের কি কি সুবিধা এবং অসুবিধা রয়েছে সেই সংক্রান্ত রিপোর্ট তৈরির জন্য একটি কমিটি গঠন করা হয়েছে । এই কমিটি আগামী দশদিনের মধ্যে তাদের রিপোর্ট জমা দেবে ।

 

National Institute of Mental Health and Neurosciences একটি জাতীয় সংস্থা । এই সংস্থার দেওয়া একটি রিপোর্ট বলছে অনলাইন ক্লাস ৬ বছরের নিচে শিশুদের জন্য করা উচিত নয়  । শিক্ষামন্ত্রী জানিয়ছেন এই রিপোর্টের ভিত্তিতে কর্নাটকে প্রাইমারী স্কুলের ক্ষেত্রে অনলাইন ক্লাস বন্ধ করে দেওয়া হল  বলে  ।

 

আরও পড়ুন ঃ আবারও স্কুলের ছুটি বাড়ানোর ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ! জানুন কতদিন বন্ধ থাকবে স্কুল ?


বিভিন্ন মহল থেকে অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । অনলাইন ক্লাস কখনই ক্লাসরুমের শিক্ষার পরিপূরক হতে পারে না । কিন্ত অনেকক্ষেত্রে দেখা গেছে বিভিন্ন প্রাইভেট স্কুলগুলি সিলেবাস শেষ করার জন্য তাড়াহুড়ো করছে । এবং অনেকক্ষেত্রে তাদের দেওয়া কাজ বোঝা হয়ে দাঁড়াচ্ছে ।

 

একইসাথে সকল প্রাইভেট স্কুলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে কোনভাবেই যেন স্কুল ফি বর্ধিত না করা হয় । কারন বর্তমান পরিস্থিতিতে সকল অভিভাবকেরাই কঠিন আর্থিক সঙ্কটে রয়েছেন । এবং রাজ্যের সকল প্রাইভেট এবং সরকারী স্কুলকে নির্দেশ দেওয়া হয়েছে গ্রীষ্মের পরপরই স্কুল খোলা না হয় ।


আরও পড়ুন ঃ কোন স্কুল ফি নেওয়া হবে না ! জানালো এই বেসরকারি স্কুল


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post