আলাদীনের হারানো জুতো ! বলুন জুতোটি কি রঙের ? সবুজ না গোলাপী ?

is-this-shoe-pink-or-grey-what-you-see-tells-you-something-interesting-about-you

is-this-shoe-pink-or-grey-what-you-see-tells-you-something-interesting-about-you : সোশ্যাল মিডিয়ার অন্যতম একটি আশ্চর্য নিয়ে হাজির হলাম । প্রথমেই আগে নিচের জুতোটিকে ভালো করে লক্ষ্য করুন ! তারপর নীচে কমেন্ট করুন আপনি জুতোটির কি রং দেখছেন ? সবুজ না গোলাপী ? 

is-this-shoe-pink-or-grey-what-you-see-tells-you-something-interesting-about-you


আসলেই এখানে অনেকেই এমন রয়েছেন যারা জুতোটির রঙ সবুজ এবং ধূসর রঙের দেখবেন । আবার অনেকেই রয়েছেন যারা জুতোটির রঙ গোলাপী এবং সাদা দেখবেন ! বলুন আপনি কোন রঙের দেখছেন ?

অনেকের মতে আসলে এটা আপনার মস্তিষ্কের ধরন নির্ধারন করে । যদি আপনি সবুজ এবং ধূসর রঙ দেখতে পান তার মানে আপনার বাম মস্তিষ্ক বেশি সক্রিয় ! আবার যদি আপনি জুতোটির রঙ গোলাপি এবং সাদা দেখেন তাহলে আপনার ডান মস্তিষ্ক বেশি সক্রিয় !

যদিও এই ধারনাটিকে অনেকেই মানতে নারাজ তারা এবিষয়ে অন্য চোখকে দায়ী করেছেন । তাদের মতে আমাদের চোখের তারার একদম ঠিক পেছনে কোণ কোশ থাকে ! এই কোণ কোশ আমাদের রঙ চিনতে সাহায্য করে ! প্রত্যেকের রঙ চেনার দক্ষতা এই কোণ কোশের উপর নির্ভর করে । তাই প্রত্যেকের রঙ চেনার সক্ষমতা সামান্য হলেও পার্থক্য থাকে । 

উপরের দেওয়া জুতোটির ক্ষেত্রেও এই কারণেই আমরা দুইধরনের রঙ দেখতে পাচ্ছি বলে অনেকে মনে করেন !

এখন কারন যায় হোক না কেন ! জুতোটি যে একটি আশ্চর্য তা ইন্টারনেট দুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছে । তবে এটা জেনে রাখুন জুতোটির আসল রঙ কিন্তু গোলাপি এবং সাদা !

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post