ICSE বোর্ড মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করল ! পশ্চিমবঙ্গ কি করবে ?

icse-board-class-10-class-12-exams-cancelled


icse-board-class-10-class-12-exams-cancelled : কিছু আগেই CBSE বোর্ড তাদের বাকি থাকা পরীক্ষাগুলি বাতিল ঘোষণা করেছিল । আর তাঁর পরপরই ICSE বোর্ডও করোনা পরিস্থিতির কারণে তাদে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করল ।

 

করোনা পরিস্থিতির জেড়ে বন্ধ রয়েছে স্কুল কলেজ । কিন্তু তাঁর মাঝেই CBSE এবং ICSE বোর্ড তাদের পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করে । এর বিরুদ্ধে ছাত্রছাত্রীরা সুপ্রিম কোর্টে পরীক্ষা নেওয়ার বিরুদ্ধে একটি পিটিশন দাখিল করে । আজ তাঁর শুনানিতে CBSE বোর্ড জানায় তাদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছিল সেটি বাতিল করা হচ্ছে । যখন পরিস্থিতি স্বাভাবিক হবে তখন পরীক্ষা নেওয়া হবে ।  করোনা পরিস্থিতিকে সামনে রেখে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে ।

এই ঘোষণার পরপরই ICSE বোর্ডও জানিয়ে দেয় তারা CBSE বোর্ডের নেওয়া সিদ্ধান্তের সাথে একমত । এবং তারাও তাদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করছে ।

 

প্রসঙ্গত উল্লেখ্য পশ্চিমবঙ্গেও উচ্চ মাধ্যমিকের তিনটি পরীক্ষা এখনও বাকি রয়েছে । যেগুলি আগামী ২ রা জুলাই , ৬ ই জুলাই এবং ৮ জুলাই নেওয়া কথা রয়েছে । এখনও পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক ছাত্রছাত্রীরা যথেষ্ট উৎকণ্ঠায় রয়েছে । CBSE এবং ICSE বোর্ডের পরীক্ষা বাতিল করার পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষাপর্ষদ এই পরীক্ষা বাতিল করে কিনা । নাকি নিজের সিদ্ধান্তে অটল থেকে উক্ত তারিখেই পরীক্ষার আয়জন করে ।

তবে এখনও পর্যন্ত এবিষয়ে শিক্ষাদপ্তর বা উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে কিছু জানানো হয় নি ।


পশ্চিমবঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষা কি নেওয়া উচিত ? এবিষয়ে আপনার কি মতামত ? নীচে কমেন্ট করুন ।


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post