বাবা রামদেবের বিরুদ্ধে জালি ওষুধ বিক্রির অভিযোগে FIR করা হল 

fir against baba ramdev on covid-19 cure claim



fir against baba ramdev on covid-19 cure claim : কয়েকদিন আগেই বাবা রামদেব করোনার ওষুধ বের করে দাবী করেছিলেন তাঁর বের করা করনিল নামক করোনা ভাইরাস নিধনে সক্ষম । এমনকি যাদের উপর এই ওষুধ প্রয়োগ করা হয়েছে তাদের ১০০ % সুস্থ হয়ে গেছেন বলে দাবী করেন এই যোগগুরু ।  খবর চাউর হতেই সারা ভারতে শোরগোল পরে যায় ।

যেখানে গোটা বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানী করোনার ওষুধ বের করতে হিমশিম খাচ্ছেন সেখানে কিভাবে এত সহজেই বাবা রামদেবে ওষুধ বের করে ফেললেন ? ভারত সরকার রামদেবের তৈরি ওষুধের প্রচার সঙ্গে সঙ্গে ব্যান করে । এবং তাঁর কাছ থেকে এই ওষুধের সকল তথ্য চেয়ে পাঠানো হয় !


জয়পুরের জ্যোতিনগর পুলিশ স্টেশনে বাবা রামদেবের বিরুদ্ধে ভারতীয় পিনাল কোডের ৪২০ নম্বর ধারায় FIR করা হল । FIR এ বলা হয়েছে এটি সম্পূর্ণ একটি ফেক আয়ুর্বেদিক ওষুধ এর জন্য আয়ুশ মন্ত্রালয় থেকে কোন অনুমতি নেওয়া হয়নি । বাবা রামদেব ছাড়াও আরও চারজনের বিরুদ্ধে এই FIR করা হয়েছে । তারা হলেন আচার্য বালকৃষ্ণ , অনুরাগ সিং তোমার , বলবির সিং  এবং অনুরাগ ভারসিনে । 

এই FIR ব্যাক্তিগত উদ্যোগে করা  হয়েছে । যার মধ্যে বলবির জাখার  নামে এক উকিল রয়েছেন । তিনি বলেছেন কোনরকম ক্লিনিক্যাল টেস্ট ছাড়ায় , এমনকি এর জন্য না রাজস্থান সরকার না কেন্দ্র সরকার কারও কাছেই কোন অনুমতি নেওয়া হয়নি । এবং একটি ফেক আয়ুর্বেদিক ওষুধ তৈরি করে মানুষের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেছেন । তাই তাঁর বিরুদ্ধে ৪২০ ধারায় FIR করা হয়েছে । যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে কাউকেই গ্রেফতার করা হয়নি । 

এবিষয়ে উল্লেখ্য বাবা রামদেবের তৈরি এই ওষুধ করোনিলের প্রচার ইতিমধ্যেই প্রতিবন্ধকতা লাগিয়েছে ভারত সরকার । এবং এই ওষুধ সম্বন্ধে সমস্ত তথ্য চেয়ে পাঠিয়েছে কেন্দ্র সরকার । 

 


 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post