শিক্ষক ও সরকারী কর্মচারীদের বেতন নিয়ে কি বললেন অর্থমন্ত্রী অমিত মিত্র ?

What did Finance Minister Amit Mitra say about the salaries of teachers and government employees


What did Finance Minister Amit Mitra say about the salaries of teachers and government employees ? : করোনার জেরে বিধ্বস্ত হয়ে পরেছে অর্থনীতি । আর এর কোপ থেকে বাঁচতে পারেনি সরকারী কর্মচারীরাও । বিভিন্ন রাজ্যে বেতন কাঁটা হয়েছে সরকারী কর্মচারী তথা শিক্ষকদের । আর এই কথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বার বার উল্লেখ করেছেন বিভিন্ন সাংবাদিক সম্মেলনে ।

আর আজ অর্থমন্ত্রী অমিত মিত্র এই একই কথা উল্লেখ করে জানান সরকারী কর্মচারী তথা শিক্ষকদের বেতন এই কঠিন পরিস্থিতিতেও কাঁটা হয়নি তার পেছনে রয়েছে সঠিক স্ত্রাটেজিক পরিকল্পনা ।

 

আজ একটি অনলাইন মিটিং এ এক সাংবাদিক প্রশ্ন করেন রাজ্য সরকারের তরফ থেকে বার বার প্রশ্ন তোলা হচ্ছে কেন্দ্র টাকা দিচ্ছে না , কিন্তু তা সত্বেও রাজ্য সরকার প্রচেষ্টা প্রকল্প তথা অন্যান্য বিভিন্ন প্রকল্প চালিয়ে যাচ্ছে এটা কিভাবে সম্ভব হচ্ছে । এর উত্তর দিতে গিয়ে মাননীয় অর্থমন্ত্রী অমিত মিত্র অন্যান্য রাজ্য সরকারের কথা উল্লেখ করেন ।


তিনি উল্লেখ করেন কেরলের কথা যেখানে সরকারী কর্মচারীদের বেতন ৫০ % কাটা হয়েছে । তিনি বিজেপি শাসিত কর্ণাটকের কথা উল্লেখ করেন তারা ২৫ % টাকা কেটে নিয়েছে । এমনকি মহারাষ্ট্রেও দুটো খেপে দিচ্ছে । কিন্তু পশ্চিমবঙ্গ সরকার ১ ই লা এপ্রিল , ১ ই লা মে এবং ১ ই লা জুন শুধু সরকারী কর্মচারী ও শিক্ষকদের বেতন দিয়েছে তাই  নয় , সাথে সাথে পেনশনও দিয়েছে ।

 

এর কারন উল্লেখে  করতে গিয়ে রাজ্যের অর্থমন্ত্রী জানিয়েছেন এর পেছনে রয়েছে সঠিক স্ট্রাটেজিক পরিকল্পনা যা এই করোনা পরিস্থিতি হওয়ার আগেই মুখ্যমন্ত্রীর নেতৃত্ব্বে উচ্চ পর্যায়ের বৈঠকের মাধ্যমে স্থির হয়েছিল । যার কারনে করোনা পরিস্থিতি এত ভয়ঙ্কর হওয়া সত্বেও তারা সঠিক সময়ে বেতন দিতে পেরেছেন । ফেব্রুয়ারি মাস থেকেই এই অর্থনৈতিক পরিকল্পনা শুরু হয়েছে । এটাই কারণ যে কারনে আমরা পারছি কিন্তু অন্য রাজ্য পারছে না ।

 

অর্থমন্ত্রী অমিত মিত্র জানান ,  “এই কঠিন পরিস্থিতিতেও আমরা বেতন দেওয়া এবং DBT TRANSFER , অনেক জায়গায় বাঁধ ভেঙ্গে গেছে সেখানে টাকা দেওয়া ইত্যাদি আমরা এই কঠিন পরিস্থিতিতেও করে যাচ্ছি । এবং এই অর্থনৈতিক পরিকল্পনা আমরা সকলে মিলে করেছি । এখন কতদিন এটা করতে পারবো ? যতদিন পারবো আমরা চেষ্টা করে যাবো ।"


এবিষয়ে আপানার কি মত ? নিচে কমেন্টে জানান


অমিত মিত্র কি বললেন ভিডিওতে দেখুন ?


3 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. Beton katche na vota pabar jonne, kota manus prochesta peyeche ?

    Sarkari kormochari der haat e rakha chara ar kichui noi eta. Onek Gorib, middle class ke sarkari karmachari der kata beton theke distribute kora uchit chilo. Nipat jak ei Trinamool govt 2021 er assembly election e.

    ReplyDelete
  2. Government employee earning a huge amount of money till now. And they also saving that money. I myself an educated enough. But Government unable to provide job. So any how I am earning more than 10000 rupees. I can easily maintain my family with this earning. But the thing is that poor people... think about those.. lost their job. So the Government should deduct 50% Salary of Government employee. And with that we can help poor people.

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post