আত্মনির্ভর ভারতের অর্থ সকলকে বিচ্ছিন্ন করে আলাদা হওয়া নয় বললেন  কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ

Self-reliant India is not an India of isolation says ravi shankar prasad


Self-reliant India is not an India of isolation says ravi shankar prasadকরোনা মোকাবিলায় ঘুরে দাঁড়ানো এখন সব থেকে বড় প্রশ্ন । দীর্ঘদিন লকডাউন চলার পর আসতে আসতে স্বাভাবিক করা হচ্ছে অর্থনীতিকে । কিন্ত এই দুইমাসে যা হওয়ার হয়ে গেছে । 

সেই জায়গা থেকে দেশ কিভাবে ঘুরে দাঁড়াবে তার মহামন্ত্র দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি জানিয়েছেন এই সঙ্কট মোকাবিলায় আমাদের আত্মনির্ভর ভারত গড়ে তুলতে হবে । 

আর এর পর থেকেই সারা দেশজুড়ে "আত্মনির্ভর ভারত" এই শব্দটিকে নিয়ে কাঁটাছেড়া শুরু হয়েছে । বিরোধিরা এই শব্দটিকে নিয়ে কটূক্তি করতেও ছাড়েননি ।
আত্মনির্ভর ভারত আসলে কি ? এইবিসয়ে বক্তব্য রাখলেন দেশের তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ । তিনি জানিয়েছেন আত্মনির্ভর ভারত মানে সকলের থেকে দেশকে বিচ্ছিন্ন করে দেওয়া হয় । আত্মনির্ভর ভারত মানে আত্মকেন্দ্রিক ভারত নয় । আত্মনির্ভর ভারতের অর্থ হল বিশ্বের অর্থনীতিতে ভারতবর্ষকে একটি শক্তিশালী সম্পদ হিসাবে তুলে ধরা । এবং এর জন্য একটি দেশের মধ্যে এমনই একটি বাস্তুতন্ত্রের উন্নয়ন ঘটাতে হবে । যা সমগ্র বিশ্বের কাছে দেশকে একটি শক্তিশালী সম্পদের পরিনত করবে । 



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post