এবার প্রয়োজন দেশে এমন জিনিস তৈরি করা , যা ভারতের তৈরি হবে এবং সমগ্র বিশ্বের প্রয়োজন মেটাবে

Now there is a need to have products made in the country made for the world PmModi Says



Now there is a need to have products made in the country made for the world PmModi Says : করোনা ভাইরাস এমন একটি নাম যা গোটা বিশ্বের জীবন ও জীবিকাকে নাড়িয়ে দিয়েছে । পরিবর্তন ঘটেছে মানুষের জীবন জীবিকায় । লকডাউনের কারনে দেশের অর্থনিতি বড় ধাক্কা খেয়েছে । এই পরিস্থিতিতে দাড়িয়ে দেশের প্রধানমন্ত্রী আগেই আত্মনির্ভর ভারত তৈরির উপর জোর দিয়েছেন । এবং এই লক্ষ্যে পৌঁছাতে তিনি দেশের মানুষের জন্য ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেন । যা দেশের মোট GDP এর প্রায় ১০ শতাংশ ।

যদিও বিরোধীদের মতে এই প্যাকেজের ফলে দেশের গরীব মানুষ উপকৃত হবেন না । মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই প্যাকেজকে বিগ জিরো বলে আখ্যায়িত করেছেন । তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের ঘোষণা নিয়ে অন্যে কে কি বলছে সেদিকে নজর না দিয়ে নতুন নতুন পদক্ষেপ গ্রহন করে চলেছেন । গত সোমবার তিনি রাস্তায় বসে যেসকল মানুষ জিনিস বিক্রি করেন তাদের জন্য প্রধানমন্ত্রী স্বনিধি প্রকল্পের ঘোষণা করেন । এই প্রকল্পের মাধ্যমে দেশের ৫০ লক্ষ মানুষ খুব কম সুদে ঋন পাবেন । একইসাথে ঋনে পাবেন সাবসিডি । 

আর আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী টুইট করে আবারো আত্মনির্ভর ভারতের কথা বলেছেন । তিনি জানিয়েছেন এবার প্রয়োজন দেশের এমন জিনিস তৈরি করা যা ভারতে তৈরি হবে এবং সমগ্র বিশ্বের প্রয়োজন মেটাতে সক্ষম হবে । তিনি এও জানিয়েছেন কিভাবে বাইরের দেশ থেকে আমদানি কম করা যায় সেদিকে আমাদের নজর দিতে হবে । সাথে সাথে নিজের দেশের উৎপাদনশীলতা কিভাবে বাড়ানো যায় তার ব্যাপারেও আমাদের লক্ষ্য স্থির করতে হবে । 









1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post