মোদীর চাল মুদির দোকানে তারপর...

Rice provided by the Government of India was found in a grocery store




Rice provided by the Government of India was found in a grocery store : করোনা ভাইরাসের জেরে লকডাউন আর তার জেরেই মানুষ হয়েছেন নাজেহাল । একদিকে করোনারা আতঙ্ক তারউপর বন্ধ হয়েছে কাজ । ফলে অর্থনৈতিক সঙ্কটে পরেছেন দেশের একটা বিরাট অংশের মানুষ । আর এই অবস্থা থেকে বেরিয়ে আসতে কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার বিভিন্ন জনমুখী প্রকল্পের ঘোষণা করেছেন । 

একদিকে মোদীর ঘোষণা প্রধান মন্ত্রী গরীব কল্যাণ যোজনার মাধ্যমে যেমন উপকৃত হয়েছে দেশের লক্ষ কোটি মানুষ তেমনই মাননীয় মমতা ব্যানার্জির প্রচেষ্টা ও স্নেহের পরশের মত প্রকল্পের ঘোষণা করেছেন । যার দ্বারা উপকৃত হয়েছে রাজ্যের মানুষ । এই করোনা পরিস্থিতি মোকাবিলায় ঘোষণা করা হয় আগামী তিনমাস বিনামূল্যে রেশন দোকানে চাল ও ডাল দেওয়া হবে !

আর এই রেশনের চাল বিলি নিয়ে দুর্নীতি বারবার সংবাদপত্রে উঠে এসেছে । এনিয়ে রাজনীতিও কম হয়নি । বিজেপি এবং তৃনমূল দলের মধ্যে দোষারোপ ও পাল্টা দোষারোপের মাধ্যমে ২০২১ এর দামামা বেজে উঠেছে । এরই মাঝে আবারো উঠে এল রেশনের চাল বিক্রি নিয়ে দুর্নীতি । 

ঘটনাটি ঘটেছে শিউলি পঞ্চায়েতের নাচনে পাড়া অঞ্চলে  । সেখানে এক মুদির দোকানে ভারত সরকারের দেওয়া চাল বিক্রি করা হচ্ছিল । গ্রামের লোক জানতে পেরে সেখানে যায় এবং হাতে নাতে ধরে ফেলে সেই মুদি দোকানদারকে । এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে । 

অভিযোগ ওই মুদি দোকানি ভারত সরকারের ৫ টাকা কিলো চাল ৫০ টাকা কিলোতে বিক্রি করছিল । যদি দোকানদার এই অভিযোগ মানতে নারাজ সে জানিয়েছে সে এই চাল ন্যয্য মুল্যে কিনেছে গোডাউন থেকে । তার ফর্দও রয়েছে দোকানদারের কাছে । কিন্তু গ্রামবাসী তার এই কথা মানতে নারাজ তাঁরা জানিয়েছে এই মুদি দোকানদারকে পুলিশের হাতে তুলে দেওয়া হবে ।

( NIOS NEWS ভিডিওটির সত্যতা যাচাই করেনি )



 মোদীর চাল মুদির দোকানে তারপর... ! দেখুন সেই ভিডিও

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post