রাজ্যে সরকারী কর্মচারীদের জন্য জারি হল নতুন নির্দেশিকা

New guidelines have been issued for government employees in west bengal


New guidelines have been issued for government employees in west bengal : যত দিন এগিয়ে চলেছে ততই ভয়ানক হচ্ছে করোনার থাবা । কিন্তু এতকিছুর পরও খুলে দেওয়া হয়েছে সরকারী অফিস , ধর্মীয় স্থান , শপিং মল , রেস্টুরেন্ট খুলে দেওয়া হয়েছে । এবার করোনা পরিস্থিতির ভয়াবহতা বিবেচনা করে নবান্ন থেকে জারি করা হল নতুন নির্দেশিকা । এই নির্দেশিকা সরকারী কর্মচারিদের জন্য বেশ কিছু ছাড় দেওয়া হয়েছে ।


নতুন নির্দেশিকায় বলা হয়েছে সরকারী অফিসের দুটি টেবিলের মধ্যে দুই মিটারের দুরত্ত্ব রাখতে হবে । একটি অফিস রুমের মধ্যে কখনই দশজনের বেশি থাকতে পারবে না । ভিজিটরদের ক্ষেত্রেও ২ মিটারের দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে ।


এছাড়াও করোনা থেকে সাবধানতার জন্য যেসকল সাধারন নির্দেশিকা রয়েছে সেগুলিকেও মানতে হবে । যেমন মাস্ক পরতে হবে । ঘন ঘন সাবান দিয়ে হাত পরিস্কার করতে হবে । কম্পউটারের কি বোর্ড স্যানিটাইজ করতে হবে ।


গতকাল থেকেই সরকারী অফিস চালু হয়েছে । কিন্তু যানবাহনের  অপ্রতুলতার কারনে ভোগান্তি  পোয়াতে হয়েছে সরকারী কর্মচারীদের । অনেকক্ষেত্রে চাকরি বাঁচানোর জন্য ব্যক্তিগত গাড়িও ভাড়া করে অফিসে যেতে হয়েছে । তবে সরকারী নির্দেশ রয়েছে যানজটের কারনে অফিসে ঢুকতে দেরি হলেও লাল কালির দাগ পড়বে না ।যানজটের সমস্যা এড়াতে বেশকিছু এলাকায় সাইকেল চালানোর ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে  ।


নতুন নির্দেশিকায় বলা হয়েছে যদি সর্দি কাশির মত উপসর্গ থাকে তাহলে তাকে অফিসে আসতে হবে না । একমাত্র উপসর্গহীনরাই অফিসে যাবেন । এবং কনটেনমেণ্ট জোনে যারা রয়েছেন তারাও অফিসে না গিয়ে বাড়ি থেকেই কাজ করবেন ।

 

 


Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post