আবারো বদলালো উচ্চমাধ্যমিকের পরীক্ষা সূচী , শিক্ষামন্ত্রী জানালেন নতুন তারিখ


New date announce for wb hs remaining exams by edu minister partha chatterjee



New date announce for wb hs remaining exams by edu minister partha chatterjee : করোনা ভাইরাসের জেরে বাতিল হয়ে যায় উচ্চ মাধ্যমিকের তিনটি পরীক্ষা বাতিল হয়ে যায় । শিক্ষামন্ত্রী পরিবর্তীকালে জানান এই বাতিল তিনটি পরীক্ষা আগামী ২৯ শে জুন , ২ জূলাই এবং ৬ ই জুলাই আয়োজিত হবে । কিন্তু আজ মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে আবারো শিক্ষামন্ত্রী সেই তারিখ এর কিছুটা পরিবর্তন করেন ।

শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন ২৯ জুন যে পরীক্ষাটি হওয়ার কথা ছিল সেটি হবে না । নতুন করে তিনি তারিখ ঘোষণা করেন ২ জুলাই , ৬ জুলাই এবং ৮ ই জুলাই বাকি তিনটি পরীক্ষা হবে ।

অনেকের জিজ্ঞাসা ছিল ২৯ জুন যেহেতু কোন যানবাহন চলবে না , তাহলে ছাত্র ছাত্রীরা কিভাবে পরীক্ষা কেন্দ্র উপস্থিত হবেন । এই ঘোষণার পরে সেই সমস্যা আর থাকছে না । অন্যদিকে তিনি এও  জানিয়েছেন সম্পূর্ণ সতর্কতা মেনে এই পরীক্ষা গুলি আয়োজিত হবে ।

ছাত্র ছাত্রী দের মাস্ক পড়তে হবে । স্যানিতাইজারের ব্যবস্থা থাকবে । একটি বেঞ্চে একজন ছাত্র বসবে । অর্থাৎ সোশ্যাল ডিস্টান্সিং মেনে এই পরীক্ষা আয়জন করা হবে । একইরকম সতর্কতা বিধি মেনে চলতে হবে সকল শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষা কর্মীকেও । 

ছাত্র ছাত্রীদের পরীক্ষা কেন্দ্র তাদের বাড়ির কাছাকাছি দেওয়া হবে । এবিষয়ে শিক্ষামন্ত্রী উচ্চমাধ্যমিক সংসদ , শিক্ষা সচিত মনিশ জৈন এর সাথে কথা বলেছেন  ।এবং মাননীয় মুখ্যমন্ত্রীর অনুমতি ক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়







দেখে নিন কোন দিন কি পরীক্ষা আয়োজিত হবে ? 

wb hs exam new schedule
CLICK HERE TO DOWNLOAD

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post