সরকারী কর্মচারীদের বেতন নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন অনুব্রত মণ্ডল

 

Anubrata Mondal gave exclusive information about the salaries of government employees


Anubrata Mondal gave exclusive information about the salaries of government employees : বর্তমান করোনা এবং লকডাউনের জেরে অর্থনীতি প্রায় বিধ্বস্ত । আর এই পরিস্থিতিতে দাড়িয়ে সরকারের আয় প্রায় তলানিতে এসে ঠেকেছে । এবং সেই অভাব পূরণ করতে বিভিন্ন রাজ্যে সরকারি কর্মচারীদের বেতনের উপর কোপ পরেছে ।

কেরলের ঘটনায় ধরা যাক । বেতন কাটার বিরুদ্ধে সরকারি কর্মচারীরা হাইকোর্টে যায় । সেখানে তাদের জয় হলেও কেরল সরকার একটি অন্তর্বর্তীকালীন অর্ডিনান্স জারি করে । তেলেঙ্গানাতেও সরকারি কর্মচারীদের বেতনের উপর কোপ পরে ।

কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিভিন্ন সাংবাদিক সম্মেলনে একথা জোরের সঙ্গে ঘোষণা করেছেন করোনা পরিস্থিতিতে রাজ্যের অর্থভাণ্ডার এর অবস্থা শোচনীয় হলেও তারা সরকারী কর্মচারীদের বেতন কাটেননি এবং কাটার কথা ভাবছেনও না ।

আর এবার সেই সুরেই সুর মেলালেন বীরভূমের নেতা অনুব্রত মণ্ডল । তৃনমূলের একটি সভায় তিনি সরকারী কর্মচারীদের বেতন নিয়ে কিছু বিস্ফোরক তথ্য তুলে ধরেছেন । এবিষয়ে তিনি বিভিন্ন রাজ্যের কথা তুলে ধরেছেন ।

তিনি বলেছেন এটা অবাক করার বিষয় কেরল , তেলেঙ্গানা , হারিয়ান , মহারাষ্ট্র , মধ্যপ্রদেশ , ছত্তিশগড় রাজ্য সম্পূর্ণ বেতন দিতে পারেনি । এমনকি যোগীর রাজ্য উত্তরপ্রদেশেও বেতন হয়নি । কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এই কঠিন পরিস্থিতিতেও এক তারিখের মধ্যে সকল স্তরের কর্মীদের বেতন দিয়ে চলেছেন ।

মঞ্চ থেকে সরাসরি তিনি সভায় উপস্থিত এক শিক্ষকের কাছে জানতে চান তিনি বেতন পাচ্ছেন কিনা ? এবং সেই বেতন কত তারিখে আকাউন্টে আসে ? উত্তরে সেই শিক্ষক জানায় যে পয়লা তারিখে বেতন হয় । এরপর তৃনমূল নেতা অনুব্রত মণ্ডল জানান অন্য রাজ্যে বেতন কাটলেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী সব মানুষ সব শ্রেণি যারা যেখানে কাজ করেন তাদের মাইনে এক তারিখে দিয়ে চলেছেন ।  

আপনার মতামত কমেন্টে জানান


অনুব্রত মণ্ডল কি বললেন ভিডিওতে দেখুন 



Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post