অন্তঃস্বত্বা হাতিকে হত্যার অপরাধে একজনকে গ্রেফতার করলো কেরল পুলিশ

1-arrested-for-alleged-involvement-in-death-of-pregnant-elephant-says-kerala-forest-minister


1 arrested for alleged involvement in death of pregnant elephant says kerala forest minister : কেরলের মালাপ্পুরমের ১৫ বছরের অন্তঃস্বত্তা হাতিকে নিশংশ ভাবে হত্যা করা হয় । তারপরই সারা দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে । বলিউড তারকা থেকে রাজনৈতিক দলের নেতা সব জায়গা থেকে প্রতিবাদ উঠে আসে আসে । 

গত ২৭ শে মে ঘটনাটি সামনে আসে যখন ফরেস্ট অফিসার মোহন ক্রিস্নান ফেসবুকে এই ঘটনার সাক্ষী থেকে একটি পোস্ট করেন । তারপরেই ঝড়ের মত সেটি ভাইরাল হয় সারা দেশজুড়ে । 

এক ক্ষুদার্থ হাতি খাবারের খোঁজে লোকালয়ে চলে আসে । জানা যায় স্থানীয় গ্রামবাসীরা সেই হাতিকে একটি আনারস খেতে দেয় । কিন্তু আনারসের মধ্যে ছিল বাজিপটকা । খাওয়ার সাথে সাথে সেই বাজি তার মুখেই ফেটে যায় । ক্ষতবিক্ষত হয়ে যায় সেই হাতির জিভ ও মুখ । যন্ত্রণায় কাতরাতে কাতরাতে সে নদীর জলে নেমে যায় । এবং সেখানেই মৃত্যুবরণ করে ।  

এই অমানবিক ঘটনার পর সারা দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে । কেরলের মুখ্যমন্ত্রীও পিনরাই বিজয়ন জানিয়েছিলেন এই ঘটনার সাথে যুক্ত সকলকে গ্রেফতার করা হবে । আর আজ শুক্রবার রাজ্যের বন মন্ত্রী কে রাজু জানিয়েছেন এই ঘটনার সাথে যুক্ত থাকার সন্দেহে একজনকে চিহ্নিত করা হয়েছে । এবং বনদপ্তর ও পুলিশের  যৌথ দল তাকে  গ্রেফতার করেছে । প্রাথমিকভাবে তার নাম জানা গেছে পি উইলসন । সে অর্থকরী ফসল ও মশলা উৎপাদনকারী একটি সংস্থার কর্মচারী । মন্ত্রী আরও জানিয়েছেন আজ সন্ধ্যার মধ্যে আরও কয়েকজনকে গ্রেফতার করা হবে  ।




  

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post