লক ডাউনের মধ্যেই ঝাঁপ বন্ধ হল আরও একটি বড় ব্যাঙ্কের
RBI Cancelled The Licence Of Mumbai Based CKP Co-Operative Bank Ltd
ঝাঁপ বন্ধ হল আরও এক সুপ্রাচীন ব্যাঙ্কের


RBI Cancelled The Licence Of Mumbai Based CKP Co-Operative Bank Ltd : দেশের ব্যঙ্কিং সেক্টর এ ধাক্কার উপর ধাক্কা লেগেই চলেছে । আবারও একটি সুপ্রাচীন ব্যাঙ্ক বন্ধ করল RBI । RBI ব্যাঙ্কটির লাইসেন্স বাতিল করে জানিয়েছে ব্যাঙ্কটি আর্থিক স্থিতিশীলতা হারিয়ে ফেলেছে ।

ব্যাঙ্কটির নাম CKP CO-OPERATIVE BANK LTD । এটি অত্যন্ত ১০০ বছরের থেকেও বেশি  পুরনো একটি ব্যাঙ্ক । ব্যাঙ্কটি ১৯১৫ সালে স্থাপিত হয় ।দীর্ঘদিন অত্যন্ত সুনামের সাথে ব্যাঙ্কটি ব্যাবসা করলেও ২০১৪ এর পর থেকে এর আর্থিক ভিত্তি দুর্বল হয়ে পরে ।

এরপর ব্যাঙ্কটি কিছু সংস্কারমূলক পদক্ষেপ নিলেও সেভাবে আর ঘুরে দাড়াতে পারেনি । তাই ব্যাঙ্ক আমানতকারী এবং বিনিয়োগকারীদের কথা ভেবে Reserve Bank Of India এই সমবায় ব্যাঙ্কটির লাইসেন্স বাতিল করে দিল ।

বর্তমানে এই ব্যাঙ্কের ৪৮০ কোটি টাকার আমানত রয়েহে । এবং ১৬০ কোটি টাকার ঋন এর বোঝা রয়েছে ব্যাঙ্কটির উপর । এই অবস্থায় দাড়িয়ে RBI জানিয়েছে ব্যাঙ্ক সমস্ত আমানতকারীদের টাকা ফেরত দিতে পারবে না । রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম অনুসারে সর্বোচ্চ পাঁচ লক্ষ টাকা ফেরত পাবেন । তার বেশি টাকা কারও জমা থাকলে সেই দায় RBI নেবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে ।

রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



ভালো লাগলে লেখাটি বন্ধুদের সাথে শেয়ার করুন । 

  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post