পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার খরচ দেবে কংগ্রেস দল বিরাট ঘোষণা সোনিয়া গান্ধীর

Congress Will Pay Migrants Workers Train Fare Says Sonia Gandhi
সোনিয়া গান্ধীর বিরাট ঘোষণা


Congress Will Pay Migrants Workers Train Fare Says Sonia Gandhi : লক ডাউন চলাকালীন বন্ধ সব থেকে বেশি যারা অসুবিধায় পরেছেন তারা হলেন দেশের পরিযায়ী শ্রমিক । শুধুমাত্র দুটি পয়সার জন্য তারা নিজের রাজ্য ছেড়ে অন্য রাজ্যে কাজ করতে গিয়েছিলেন । 

কিন্তু করোনা ভাইরাসের কারনে লক ডাউন শুরু হওয়ার ফলে রেল , বাস বা পরিবহন ব্যাবস্থা বন্ধ হয়ে যাওয়ার ফলে ফেঁসে যান সেইসকল লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিকরা । লক ডাউনের জেরে এমিনিতেই তারা কাজ হারিয়েছে । হাতে পয়সা নেই  । খাবার নেই ।

সরকারীভাবে কিছু টাকা বা খাদ্যের যোগান দেওয়া হলেও তা একদমই যথাযথ নয় । তাই তারা বাড়ি ফিরতে চাই । এই অবস্থায় দেশের কেন্দ্র সরকার ঘোষণা করেন "শ্রমিক স্পেশাল" ট্রেনের কথা । যার মাধ্যমে এইসকল লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিকরা তাদের বাড়ি ফিরতে পারবেন ।

কিন্তু সমস্যা হয়ে দাড়ায় যেখানে রেল বলে পরিযায়ী শ্রমিককেই মেটাতে হবে বাড়ি ফেরার ভাড়া । দুমুঠো খাবার পয়সা নেই তারা কিভাবে মেটাবে রেল ভাড়া । এই নিয়ে সারা দেশজুড়ে যখন বিতর্ক শুরু হয়েছে । তারই মাঝে বিরাট ঘোষণা করলেন কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ।

তিনি ঘোষণা করলেন যেসকল দুস্থ পরিযায়ী শ্রমিকরা ভাড়া মেটাতে পারবেন না তাদের ভাড়া মেটাবে কংগ্রেস দল । তিনি দেশের সরকারের উপর তোপ দেগে জানালেন প্রত্যেক প্রদেশ কংগ্রেস কমিটি তাদের এলাকার দুস্থ পরিযায়ী শ্রমিকদের ভাড়া মেটাবে ।

যদিও যে রাজ্যের পরিযায়ী শ্রমিক সেই রাজ্যই এই ভাড়া মেটাবে বলে ইতিমধ্যেই জানা গেছে । বিরোধীরা বলছেন আসলে কংগ্রেস রাজনীতি করছে এবং এই পরিস্থিতিতে ক্রেডিট নেওয়ার চেষ্টা করছে ।




রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



ভালো লাগলে লেখাটি বন্ধুদের সাথে শেয়ার করুন । 

  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post