জাতীয় প্রযুক্তি দিবসে প্রধানমন্ত্রীর বার্তা

PM Narendra Modi tweeted on celebration of National Technology Day
জাতীয় প্রযুক্তি দিবসে প্রধানমন্ত্রীর বার্তা

PM Narendra Modi tweeted on celebration of National Technology Day : আজ ১১ ই মে জাতীয় প্রযুক্তি দিবস । আর সেই উপলক্ষ্যে প্রধানমন্ত্রী বার্তা দিলেন । তিনি টুইট করে জানিয়েছেন প্রযুক্তি আমাদের জীবনে ইতিবাচক পার্থক্য এনেছে । এবং আজকের এই COVID-19 এর সাথে লড়াই করার ক্ষেত্রেও প্রযুক্তি আমাদের অনেকটাই সহায়তা করছে ।

যারা আজ করোনা ভাইরাসকে পরাস্ত করার উদ্দেশ্যে প্রতিনিয়ত গবেষণা করে চলেছেন । এবং উদ্ভাবন করে চলেছেন নতুন কিছু তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রণাম জানিয়েছেন । প্রধানমন্ত্রী বলেছেন এই পৃথিবীকে আরও বেশি স্বাস্থ্যকর ও সুন্দর করে তুলতে আমাদের প্রযুক্তির আরও বেশি ব্যবহার করতে হবে ।




এপ্রসঙ্গে তিনি ১৯৯৮ সালের সেই মহান ঘটনার কথা টেনে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ভারতের বিজ্ঞানীদের সেই মহান সাফল্যকে তুলে ধরেছেন । তিনি বলেছেন ১৯৯৮ সালের সেই মুহূর্ত ছিল যুগান্তকারী মুহুর্ত ।

১৯৯৮ সালের ১১ ই মে ভারতের প্রযুক্তিগত উন্নতির ইতিহাসে এক বিরাট লাফ ছিল । এই দিনই ভারতীয় প্রযুক্তিবিদরা 'শক্তি-১' যেটি একটি পারমানবিক মিসাইল সাফল্যের সাথে উৎক্ষেপণ করেছিলেন । এই দিনটিকে স্মরণ করার জন্য ভারত প্রতিবছর আজকের দিনটিকে জাতীয় প্রযুক্তি দিবস হিসেবে পালন করে থাকে ।

অন্যদিকে আজ দেশের লক ডাউন ১৭ ই মের পর কি বাড়তে চলেছে এবিষয়ে সিদ্ধান্ত নেওয়ার উদ্দেশ্যে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । আজ বিকেল ৩ ঘটিকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করবেন ।

আজকেই সিদ্ধান্ত হতে পারে ১৭ ই মের পর লক ডাউন কি আবারো বাড়তে পারে ? সিদ্ধান্ত হতে আগামী দিনে কিভাবে করোনা মোকাবিলা করবে আমাদের দেশ ? কি কি নতুন পদক্ষেপ নেওয়া হবে আগামীদিনে । অর্থাৎ করোনা মোকাবিলায় দেশের আগামীদিনের ভবিষ্যৎ কি হতে চলেছে তা নির্ধারন হতে পারে এই বৈঠকে । তাই সকলের নজর আজ বিকেল ৩ ঘটিকার বৈঠকের দিকে ।

আরও পড়ুনঃ লকডাউন কি বাড়তে চলেছে ? আজ বৈঠক 


আগামী ১২ মে থেকে শুরু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেন । আপাতত দিল্লী থেকে দেশের ১৫ টি গুরুত্বপুর্ন শহরে চলবে এই ট্রেন । টিকিট আপাতত অনলাইনেই বুকিং করা যাবে আই আর সি টি সি র অফিসিয়াল ওয়েবসাইট । এছারাও বেশ কিছু শর্ত লাগু করা হয়েছে এই ট্রেন চালানোর ক্ষেত্রে । 

আরও পড়ুনঃ বিরাট সুখবরঃ ১২ ই মে থেকে শুরু হচ্ছে রেল পরিষেবা



খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    



শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 

















1 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post