বিরাট সুখবরঃ ১২ ই মে থেকে শুরু হচ্ছে রেল পরিষেবা


indian railways plans to gradually restart passenger train
বিরাট সুখবরঃ ১২ ই মে থেকে শুরু হচ্ছে রেল পরিষেবা

 
Indian Railways Plans to gradually restart Passenger Train : ৫০ দিনের মাথায় আবারো শুরু হতে চলেছে রেল পরিষেবা । করোনা মহামারীর জেরে এই পরিষেবা এতদিন বন্ধ ছিল । চালু ছিল শুধুমাত্র মালবাহী ট্রেন এবং পরবর্তীকালে পরিযায়ী শ্রমিকদের কথা মাথায় রেখে  শুরু করা হয়েছিল শ্রমিক স্পেশাল ট্রেন । কিন্তু যাত্রীবাহী ট্রেন ছিল সম্পুর্নরুপে বন্ধ ।

আগামী ১২ ই মে থেকে আবারো শুরু হতে চলেছে যাত্রীবাহী রেল পরিষেবা । আপাতত ১৫ জোড়া ট্রেন চলবে দেশের ১৫ টি শহরে । এবং ধাপে ধাপে স্বাভাবিক করা হবে এই রেল পরিষেবা । সোমবার বিকেল চারটে থেকে অনলাইনে টিকিট বুকিং করতে পারা যাবে।
দিল্লি থেকে ছাড়বে এইসকল ট্রেন । আপাতত দিল্লি হাওড়া, ডিব্রুগড়, আগরতলা, পটনা, বিলাসপুর, রাঁচী, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুঅনন্তপুরম, মাডগাঁও, মুম্বই সেন্ট্রাল, আমদাবাদ এবং জম্মু-তাওয়াই এই কয়টি শহরেই চালু হবে এই পরিষেবা । যদিও বেশকিছু সতর্কতা অবলম্বন করা হচ্ছে ।
যাত্রীদের ভিড় আটকানোর জন্য রেলের টিকিট কাউন্টার আপাতত বন্ধ থাকছে । একমাত্র রেলের অফিসিয়াল ওয়েবসাইট https://www.irctc.co.in/ এই ওয়েবসাইট থেকে টিকিট পাওয়া যাবে বলে জানিয়েছে রেল কতৃপক্ষ । ত্রেনে উঠতে গেলে মাস্ক পরা বাধ্যতামুলক করা হয়েছে । দিল্লি স্টেশনে রাখা হয়েছে থার্মাল স্ক্রিনিং এর ব্যবস্থা ।
একমাত্র বৈধ এবং কনফার্ম টিকিট যাত্রীরায় স্টেশনে ঢোকার অনুমতি পাবেন । এবং করোনার কোন লক্ষন থাকলে তবেই তিনি ট্রেনে চাপার অনুমতি পাবেন ।








খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 









Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post