আজ পঞ্চম দফার আর্থিক প্যাকেজের ঘোষণা করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন




Nirmala Sitharaman address a press conference on the 5th and last tranche of announcements under Aatma nirbhar Bharat : আর কিছুক্ষনের মধ্যেই পঞ্চম দফা তথা শেষ দফা আর্থিক প্যাকেজের ঘোষণা করবেন । প্রধানমন্ত্রী তার ভাষণে করোনা মোকাবিলায় দেশবাসির জন্য ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজের ঘোষণা করেন । এবং তিনি জানিয়েছিলেন এই প্যাকেজের বিস্তারিত তথ্য অর্থমন্ত্রকের তরফে দেওয়া হবে।

সেইমত গত চারদিন ধর্বে অর্থমন্ত্রী প্রতিদিন সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই প্যাকেজের বিস্তারিত তথ্য তুলে ধরেছেন । এবং PIB টুইট করে জানিয়েছে আজ সকাল ১১ টায় অর্থমন্ত্রি নির্মলা সীতারামন পঞ্চম দফা আর্থিক প্যাকেজের ঘোষণা করতে চলেছেন ।

এর আগের চারটি ঘোষণায় তিনি বিভিন্ন ক্ষেত্রে তথা কৃষি , শিল্প , প্রতিরক্ষা সব ক্ষেত্রেই কিছু কিছু  ঘোষণা করেছেন । তাদের মধ্যে অন্যতম ঘোষণা হল এক দেশ এক রেশন । এই বিষয়টি নিয়ে দেশের মানুষ যথেষ্ট আশাবাদী । আগামী দিনে এই ঘোষণা কার্যকরি হলে আজ যেখানে দেখা যাচ্ছে পরিযায়ী শ্রমিকরা রাস্তা ঘাটে মারা জাচ্ছেন সেই চিত্র হয়ত আগামীদিনে আর দেখা যাবে না ।

এখনও পর্যন্ত যা ঘোষণা হয়েছে সেখানে দেখা যাচ্ছে অর্থমন্ত্রি বিভিন্ন ক্ষেত্রে ঋন দানের কথা বলেছেন । এখানেই একটি প্রশ্ন উঠছে , এটা ভালো কথা যে শিল্প ক্ষেত্রকে চাঙ্গা করার জন্য ঋণদান করেছেন । কিন্তু সমস্যা হল যদি দেশের মানুষের হাতেই টাকা না থাকে তাহলে শিল্পজাত দ্রব্য কিনবে কে ?

তাই আজ সারা দেশের চোখ অর্থমন্ত্রীর শেষ দফা ঘোষণার দিকে । আজ কি কোন খুশির খবর আসতে চলেছে দেশের গরীব মানুষদের জন্য ।



3 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

  1. Amra parinai sramik garibder kathata aktu vabben.

    ReplyDelete
  2. আমরা দুজন বন্ধ কিছু ব্যাবসা করতে চায় আমরা কলেজ এ পড়ি এই ফাঁকে কিছু ব্যাবসা করতে চায় তো আমরা কিছু সাহায্য বা লোন নিতে চায় মোটা মোটি ৫০০০০ হাজার টাকা ব্যাবসা তে যা লাভ হবে সব দিয়ে দিব ৯১৪৪৭৮৬৭১৭

    ReplyDelete

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post