নার্সদের গণইস্তফা , ভয়ঙ্কর বিপদের মুখোমুখি রাজ্য



করোনা সঙ্কটের মাঝে আরেক সঙ্কটের মুখে পরতে চলেছে রাজ্য । নার্সরা ইস্তফা দিয়ে ফিরে যাচ্ছেন নিজের রাজ্যে । এর আগে মনিপুরের ১৮৫ জন নার্স এ রাজ্য ছেড়ে চলে গেছেন । আজ আরো ১৬৯ জন নার্স ইস্তফা দিয়ে চলে গেলেন নিজের রাজ্যে । 

বেসরকারি হাসপাতাল থেকে নার্সদের ইস্তফার হিড়িক লেগেছে এ রাজ্যে । রাজ্য ছাড়লেন ১৬৯ জন নার্স । ফলে করোনার জেরে পরিস্থিতি আরো জটিল থেকে জটিলতর হয়ে উঠছে ।

মণিপুর, ত্রিপুরা , উড়িষ্যা ,ঝাড়খণ্ড থেকে আসা এ রাজ্যে কর্মরত বহুনার্স ইস্তফা দিয়ে নিজের রাজ্যে ফিরে যাচ্ছেন । এর মধ্যে রয়েছে  মনিপুরের ৯২ জন নার্স , ত্রিপুরার ৪৩ জন জন ,উড়িষ্যার ৩২ জন, ঝাড়খণ্ডের ২ জন নার্স । 

হাসপাতাল সূত্রে খবর যে সব নার্সরা নিজের রাজ্যে ফিরে যাচ্ছেন তাদের অনেকেই ইস্তফা না দিয়েই ফিরে যাচ্ছেন। বাংলা ছেড়ে নিজেদের রাজ্যে পাড়ি দিয়েছে ইইডিএফের ৪৪ জন নার্স , আমরির ৬৭ জন নার্স , ডিসাণের ১৬ জন , পিয়ারলেসের ৬ জন এবং চার্নকের ১৩ জন নার্স । 

কলকাতার পাশাপাশি গোটা দেশজুড়েই এখন করোনা আতঙ্ক গ্রাস করেছে । প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা । বাড়ছে মৃত্যুও । এই অবস্থায় নার্সদের গণইস্তফা চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে  রাজ্যের জন্য  । 


কলকাতার বেশ কিছু হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে চিহ্নিত করা হয়েছে । সেই সব হাসপাতালের বেশির ভাগ নার্সই বাইরের রাজ্যের তাই একসঙ্গে নার্সদের গণইস্তফা হাসপাতাল প্রশাসকদের রীতিমতো চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে ।

Post a Comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post