মুখ্যমন্ত্রীর বেশ কয়েকটি প্রকল্পের টাকা আগাম দেওয়ার ঘোষণা

mamata says advance credit for some of west bengal scheme


 Mamata says advance credit for some of west bengal scheme : মুখ্যমন্ত্রী গত ১২ ই মে সাংবাদিক সম্মেলনে বেশ কয়েকটি প্রকল্পে আগাম টাকা মিটিয়ে দেওয়ার ঘোষণা করেন । একইসাথে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কৃষকদের উন্নতির জন্য বিভিন্ন পদক্ষেপ ঘোষণা করলেন । 

মাননীয়া মুখ্যমন্ত্রীর বিরাট ঘোষণা ১১ লক্ষ কৃষাণ ক্রেডিট কার্ড দেওয়া হবে । আর এই কার্ড থাকলেই তারা পাবে বিভিন্ন সুযোগ সুবিধা । ঝড় , বন্যায় ফসলের ক্ষতি হলে তাদেরকে ১০০% ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার । যাতে কৃষকরা এই উন্নয়নের মধ্যে ঢুকতে পারে । তিনি জানান কৃষকবন্ধু স্কীমে আড়াই হাজার টাকা করে কৃষকদের অ্যাকাউন্টে দেওয়া হবে । তা ২০ তারিখের মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে ঢুকে যাবে ।



এছাড়াও বিভিন্ন সোশ্যাল স্কিমে যেমন জয়বংলা , জয়জহর ,সিডিউল কাস্ট, সিডিউল ট্রাইপ যারা পেনশন পায় তাদের  এপ্রিল মের টাকা যেমন একসাথে দেওয়া হয়েছে তেমনি জুন জুলাই মাসের টাকাও একসাথে দেওয়া হবে । তা কিছু দিনের মধ্যেই দিয়ে দেওয়া হবে । যাতে এই কঠিন পরিস্থিতিতে তারা উপকৃত হন ।



এছাড়াও মুখ্যমন্ত্রী বলেন –যেসব পরিযায়ী শ্রমিকরা আসছেন তাদেরকেও বিভিন্ন কাজে নিয়োগ করা হবে । তারা যদি ১০০ দিনের কাজ করতে চান তাদেরকে যুক্ত করা হবে ।বাংলার লোকেরা বাইরে না গিয়ে এখানেই কাজ পেতে পারেন । যেখানে সুযোগ থাকবে তাদেরকে ১০০ দিনের কাজে নিয়োগ করা হবে । বার বার তারা যেনো বাইরে না য়ায় এখানেই থাকুক এখানেই তাদের কাজের ব্যবস্থা করা হবে । ১০০ দিনের কাজের থেকে শুরু করে স্মল থেকে ইন্ডাস্ট্রি বিভিন্ন জায়গায় তাদের কাজে নিয়োগ করা হবে । তার জন্য তাদের ধৈর্য্য ধরতে হবে ।


CLICK HERE TO DOWNLOAD BANGLA CALENDER 2020


খবরটি শেয়ার করুন







রাজ্য সরকার তথা কেন্দ্রীয় সরকারের সকল প্রকল্পের বিস্তারিত তথ্য পেতে "কর্মসাথী প্রকল্প" নামে অ্যাপটিকে ডাউনলোড করুন । অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন - CLICK HERE 



আমাদের তৈরি প্রচেষ্টা প্রকল্প APP টিতে আপনি প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত সমস্ত তথ্য পাবেন । তবে এটি ব্যক্তিগত উদ্যোগে তৈরি । প্রচেষ্টা প্রকল্প সম্বন্ধিত তথ্য সরবরাহ করায় অ্যাপটির মূল উদ্দেশ্য । অ্যাপটিকে ডাউনলোড করতে নিচের নিচের বোতামে ক্লিক করুন -



  MOST IMPORTANT LINKS    


শিক্ষা সঙ্ক্রান্ত সকল খবর পেতে - CLICK HERE

To get updated in the English language - CLICK HERE

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক সঙ্ক্রান্ত সকল সাহায্য পেতে - CLICK HERE

সব খবর সবার আগে পেতে - CLICK HERE 





2 Comments

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Post a comment

আপনার মতামত জানাতে কমেন্ট করুন

Previous Post Next Post